উখিয়ায় বসতভিটা দখলকে কেন্দ্র করে হামলায় আহত ৫

  26-09-2017 07:37PM

পিএনএস, উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : উখিয়ায় বসতভিটা দখল করতে না পেরে সন্ত্রাসীরা ধারালো কিরিচ দিয়ে কুপিয়ে ৫ জনকে গুরুতর আহত করেছে। এসময় সন্ত্রাসীরা বসতবিটায় হামলা চালিয়ে পানের বরজ,চৌ-চালা মটর ঘর ১২ টি সুপারি গাছ,১৫ টি আম গাছ,১১টি কাঁঠাল গাছ সহ ১ লক্ষ ৬০ হাজার টাকার ক্ষতি সাধন করে। গত রবিবার সকাল ১০ টার দিকে হলদিয়া পালং ইউনিয়নের পাতাবাড়ি এলাকায় এঘটনাটি ঘটেছে।

এসময় স্তানীয়রা আহতদের উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করে।আহতরা হলেন,ছৈয়দ নুর (৪৮) তার স্ত্রী জাহানারা বেগম(৪০) মোঃইউছুপ (১৫) মোঃইউনুছ (১৩)।ক্ষতিগ্রস্ত হাজী আবুল হোছনের ছেলে ছৈয়দ নুর জানান,আমার নিজ নামে ক্রয়কৃত জমি থেকে জাফর আলম (৩৫) জমির ভাগ দাবী করে আসছিল,জমি না দিলে আমার পরিবারকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছিল।

আমি এই বিষয়ে স্হানীয়ভাবে সালিশ দায়ের করলে, স্হানীয় সালিশকারকগন আমার ক্রয়কৃত জমির দলিল,খতিয়ান, দখলাময় পর্যালোচনা করে, জাফর আলমের কোন স্বত্ব না থাকায় জোর দখল না করার জন্য রায় দেয়।এসময় জাফর আলম আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে।এরই ধারাবাহিকতায় রবিবার সকাল ১০ টার দিয়ে জাফর আলমের নেত্বতে ৬/৭ জন দুর্বৃত্ত শালিশী বৈঠকের রায় উপেক্ষা করে বসতবাড়িতে অর্তকিত ভাবে হামলা চালিয়ে ভাংচুর, গাছপালা, পানের বরজ,কর্তন করে ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে।বাধা দিতে গেলে সন্ত্রাসীরা দারালো কিরিচ দিয়ে আমাদের উপর হামলা চালায়।

এঘটনায় সন্ত্রাসীদের বিরুদ্দে উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, অভিযোগ পেয়েছি, তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনাটি বের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন