ডিমলায় স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান উন্নয়ন

  16-10-2017 02:55PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ‘‘স্বাস্থ্যই-সম্পদ’’ স্বাস্থ্য সকল সুখের মুল সেই স্বাস্থ্য সেবার মান উন্নয়নের জন্য নীলফমারী ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারী ভাবে পূর্ণ উদ্যোমে পুরাতন সেবার পাশাপাশি আরো ৭টি সেবা চালু হয়েছে। সেবা গুলি হলো- আল্ট্রাস্নোগ্রাফি, ভায়া টেষ্ট, স্তন ক্যান্সার স্কিনিং, রক্ত পরিসঞ্চলন ব্যবস্থা, টেলিমেডিসিন, ইসিজি ও এক্সরে। ডিমলা উপজেলার প্রায় ৩লক্ষ মানুষের মধ্যে অধিকাংশ এখন সু-চিকিৎসা পাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। আধুনিক বিজ্ঞান সম্মত রোগী পরীক্ষন যন্ত্র পাতি বিজ্ঞানের নির্মান সইলিতে য্ক্তু হয়েছে ও মান উন্নয়ন হয়েছে, আধুনিক চিকিৎসা সেবা।

উক্ত কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা আনোয়ার হোসেন, মহিদুল ইসলাম, খালেদা আক্তার, হাছানুর রহমান সহ কথা হয় বেশ কিছু রোগীর সাথে। তারা বলেন বর্তমান চিকিৎসা ব্যবস্থা ডিজিটাল হওয়ায় আজ থেকে ৫ হতে ৬ বছর আগে যে চিকিৎসা ব্যবস্থা ছিল তা অনেক পরিবর্তন হয়েছে। সরকারী মান কিছুটা হলেও উন্নয়ন হয়েছে। এটি জনগনের হিত করন।

এ বিষয়ে কথা হয় উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ সরোয়ার আলম তিনি বলেন রোগীর সেবায় ডাক্টারের ধর্ম। আমরা আমাদের সাধ্যমত সেবা চালিয়ে যাচ্ছি তবে উক্ত স্বাস্থ্য কমপ্লেক্সে যত জন ডাক্টার থাকার প্রয়োজন তার তুলনায় সংখ্যায় কম। তার পরেও এ বারের সৃষ্ট বন্যায় তার দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছি বলে আমরা মনে করি। এ ছাড়াও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের সেবার মান উন্নয়নে সু-দৃষ্টি সকলকে উৎসাহিত করেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন