রাজশাহী বিমানবন্দরকে ধূমপানমুক্ত এলাকা ঘোষণা

  20-10-2017 02:07PM

পিএনএস ডেস্ক:রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরকে ধূমপানমুক্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক সেতাফুর রহমান বন্দরকে ধূমপানমুক্ত করতে টার্মিনালের ভেতরে তামাকপণ্য বিক্রি নিষিদ্ধ করেছেন।

১৯ অক্টোবর বৃহস্পতিবার থেকে বন্দরের লাউড স্পিকার থেকে টার্মিনালের ভেতরে যাত্রীদের ধূমপান না করার আহবান জানানো হচ্ছে।

এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় উন্নয়ন সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) ও তামাক বিরোধী মিডিয়া জোট। বিমানবন্দর কর্তৃপক্ষ বন্দরের অভ্যন্তরীন স্ন্যাক্সের দোকানে সিগিারেট বিক্রি বন্ধের নির্দেশ প্রদানের পাশাপাশি কিছুক্ষণ পরপর যাত্রী লাউঞ্জে অপেক্ষামান যাত্রী-দর্শনার্থীদের উদ্দেশ্যে মাইকে ধূমপান না করার জন্য নির্দেশনা প্রদান করেন।

তামাক নিয়ন্ত্রণ আইন অনুসারে বিমানবন্দর ধূমপানমুক্ত এলাকা হলেও এতদিন সেটা খেয়াল করা হয়নি। তবে বর্তমানে বিমানবন্দরকে ধূমপানমুক্ত ঘোষণাসহ বন্দরের অভ্যন্তরে সিগারেট প্রাপ্তি বন্ধ করায় যাত্রীরা সন্তোষ প্রকাশ করেন।

এ প্রসঙ্গে এসিডির নির্বাহী পরিচালক সালীম সারোয়ার বলেন, ‘কর্তৃপক্ষের সক্রিয়তার মধ্য দিয়েই পরোক্ষ ধূমপানের ক্ষতির প্রভাব কমানো সম্ভব। আমরা আশা করবো এই উদ্যোগটি অব্যাহত রাখার মধ্য দিয়ে নারী শিশুসহ অধূমপায়ীদের স্বাস্থ্য সুরক্ষার দিকটি বন্দর কর্তৃপক্ষ নিশ্চিত করবেন।’


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন