সাতক্ষীরায় টর্নেডোর আঘাত; শতাধিক বাড়ি বিধ্বস্ত

  

পিএনএস ডেস্ক: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরায় টর্নেডোর আঘাতে শতাধিক কাচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে স্থানীয় বাজারের ২৮টি দোকান।

এতে গৃহহীন হয়ে পড়েছে অনেকেই। পুঁজি হারিয়ে পথে বসেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। শনিবার উপজেলার গাবুরা ইউনিয়নের তিনটি গ্রামের উপর দিয়ে বয়ে যায় এই টর্নেডো। টর্নেডোতে ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হলো, চকবারা, খোলপেটুয়া ও গাবুরা।

চকবারা গ্রামের আবু মুছা জানান, শনিবার ভোরে হঠাৎ বৃষ্টির সঙ্গে প্রচণ্ড বেগে ঝড়ো বাতাস শুরু হয়। এতে তারসহ অনেকের বাড়ি ঘর ধসে পড়ে। উড়ে যায় ঘরের চালের টিন। অনেকেই এখন খোলা আকাশের নিচে জীবনযাপন করছেন।

খোলপেটুয়া গ্রামের আব্দুস সামাদ বলেন, ভোরে প্রচণ্ড ঝড়ে তার বাড়িসহ গাবুরা বাজারের ব্যবসায়িক প্রতিষ্ঠান ধ্বংস হয়েছে। একই সঙ্গে বাড়িঘর দোকান বিধ্বস্ত হওয়ায় পথে বসা ছাড়া কোনো উপায় নেই।

এদিকে, খবর পেয়ে সকালেই গাবুরা ইউনিয়নের ক্ষতিগ্রস্ত গ্রাম তিনটি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান।

তিনি জানান, গাবুরায় টর্নেডোতে শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। স্থানীয় বাজারের বেশ কিছু দোকান পাটও ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech