মোরেলগঞ্জে পুলিশের হস্থক্ষেপে পরিবহন সেক্টরের চাঁদা আদায় বন্ধ

  22-10-2017 08:47PM

পিএনএস, মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে পরিবহন সেক্টরের পাঁচ স্পটের চাঁদাবাজি বন্ধ করে দিয়েছে পুলিশ। রোববার থানা পুলিশের ৬ সদস্যের একটি টিম সরেজমিন গিয়ে স্টাটারীর নামে ওই চাঁদা আদায় বন্ধ করে দেয়।

এ সময় অভিযানে থাকা পুলিশের ওই টিম পাঁচ স্পটে থাকা চালক, মালিক ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং ভবিষ্যতে কেউ চাঁদা দাবি করলে সরাসরি থানা অফিসার ইনচার্জকে অবহিত করার আহবান জানান। ষ্টাটারীর নামে চাঁদা আদায় করা স্পট গুলো হলো উপজেলার বানিয়াখালী, আমতলী বাজার, সন্ন্যাসী বাজার, পল্লীমঙ্গল ও খাউলিয়া বাজার।

মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. রাশেদুল আলম জানান, দীর্ঘদিন যাবৎ ওই স্পট গুলোতে ইজি,অটো ও টমটম চালকদের কাছ থেকে বে-পরোয়া চাঁদা আদায়ের অভিযোগ আসছিল। তিনি আরো বলেন, চালকরা বিনা চাঁদায় গাড়ি চালাবে। পরবর্তীতে চাঁদা আদায়ের কোন অভিযোগ পেলে কাউকে ছাড় দেয়া হবেনা।

উল্লেখ্য, ইজি,অটো ও টমটমের সরকারি অনুমোদন না থাকলেও এ অঞ্চলে হাজার হাজার যুবকের কর্মসংস্থান হয়েছে এ পেশার ওপর নির্ভর করে। এসকল রুটে ভারি যানবাহন না চলায় যাত্রীরাও কম খরচে যাতায়াত করতে পারছে। কিন্তু কিছু অসাধু লোক সরকার দলীয় সাইনবোর্ড ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে চাঁদা আদায় করে আসছিল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন