ব্রাহ্মণবাড়িয়া খাদেমর লাথিতে এক মুসাফির মহিলার মৃত্যু

  22-10-2017 09:11PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলা ঐতিহ্যবাহী খড়মপুর কেল্লা শাহ (রঃ) এর মাজার প্রাঙ্গনে খাদেমের পায়ের লাথিতে রাবেয়া খাতুন (৬০) নামে এক মহিলার ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে, ঘটনাটি ঘটে আজ ২২ শে অক্টোবর রবিবার দূপুরে আখাউড়া খড়মপুর কেল্লা শাহ (রঃ) মাজারের ১ নং গেইট এলাকায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকেই ঘাতক রিংকু খাদেম (৪৪) কে গ্রেফতার করেছে।রিংকু খাদেম খড়মপুর গ্রামের মৃত মোঃ নুরুল আলম খাদেমের পুত্র। মৃত রাবেয়া খাতুনের সাথে একটি কার্ড রয়েছে তাতে উল্লেখ্য আছে পিতার নাম মোঃ লাল মিয়া, গ্রামঃ খড়মপুর, তবে প্রত্যাক্ষদর্শীরা জানান রাবেয়া খাতুনের বাড়ি খড়মপুর না হলেও সে ৩০ বছর যাবত মুসাফির হিসাবে এই মাজারেই আছেন।

ঘটনার বিবরন ও প্রত্যাক্ষদর্শীরা জানায় রাবেয়া খাতুন আজ দূপুরে মাজারের ১নং গেইটে বসে ভিক্ষা করছিলেন এমন সময় রিংকু খাদেম রাবেয়া খাতুন কে জিজ্ঞাসা করলেন তোর পীর কে তখন উত্তরে বললেন উপরে আল্লাহ তখনই রিংকু খাদেম ক্ষিপ্ত হয়ে রাবেয়া খাতুন কে তল পেটে লাথি মারেন, বায়োবৃদ্ধা ক্ষুধার্ত জীর্ন শীর্ন শরীরে রাবেয়া খাতুন সাথে সাথেই মাটি তে লুটিয়ে পড়ে মারা যান।

পুলিশ ও এলাকাবাসীরা জানিয়েছেন, রাবেয়া খাতুন দীর্ঘকাল ধরে মাজারেই পড়ে আছেন ভিক্ষা করে যা পান এবং মাজারে কেহ শিরনি দিলে তা খেয়েই মাজার আস্তানায় ঘুমিয়ে থাকেন এভাবেই কাটিয়ে দিয়েছেন ৩০ টি বছর তার সঠিক ঠিকানা কারো জানা নেই , অপরদিকে রিংকু খাদেম স্বঘোষিত পীর এবং মাদকাসক্ত কিছুটা মানসিক ভারসাম্যহীন, কয়েক বছর আগেও এক পাগলামির কারনে গ্রেফতার হয়েছিলেন, আখাউড়া বাইপাস চৌরাস্তার মোড়ে বেদখল হয়ে যাওয়া একটি সরকারী খাস জমিতে স্বেচ্ছায় কবরস্থ হয়েছিলেন, সে তার মুরিদ কে বলে তার জন্য কবর তৈরি করতে তারপর তার ব্যবহার্য জিনিসপত্র নিয়ে কাফনের কাপড় পরে কবরে ঢুকে যান তার কবরের উপরে মাটি দেওয়া প্রায় শেষ এমন সময় পুলিশ খবর পেয়ে তাকে ঘটনাস্থল থেকে কাফনের কাপড়সহ তাকে গ্রেফতার করে।

অত্র থানার ওসি জনাব মোশারফ হোসেন তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে এবং আসামী রিংকুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন