পোশাক শ্রমিকের পায়ু পথে বায়ু ঢুকানোর অভিযোগে গ্রেফতার ১

  23-10-2017 12:02AM

পিএনএস ডেস্ক: গাজীপুরের শ্রীপুর উপজেলায় জোর করে মেশিন দিয়ে শরিফুল ইসলাম বাদল (২৭) নামের এক পোশাক শ্রমিকের পায়ু পথে বায়ু ঢুকানোর অভিযোগে তার সহকর্মী সোহেল শিকদারকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। বাদল গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউতে) চিকিৎসাধীন। এ ব্যাপারে শ্রীপুর থানায় মামলা হয়েছে।

বাদলের চাচা শাহাবুদ্দিন জানান, শ্রীপুর পৌরসভার বেড়াইদের চালা এলাকায় পলমল গ্রুপের আসওয়াদ নিট কম্পোজিট নামের পোশাক কারখানায় শনিবার রাতে ওই ঘটনা ঘটে। বাদলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম সহকর্মীদের বরাত দিয়ে জানান, বাদল ও সোহেল কারখানার ইউনিট-৫ এ ক্লিনিং মেশিন অপারেটর পদে চাকরি করেন। শনিবার রাতে কাজ শেষে সোহেল কম্প্রেসার মেশিনের বাতাসে মেঝে (ফ্লোর) পরিষ্কার করছিলেন। এসময় বাদল উপুর হয়ে তার টিফিন বক্স ও মালামাল গুছানোর কাজ করছিলেন। এসময় সোহেল ও তার আরও ২-৩ সহকর্মী জোর করে ধরে বাদলের পায়ু পথে মেশিনের পাইপের মাথা ধরে কয়েক মিনিট বায়ু চালনা করে। এক পর্যায়ে বাদল মেঝেতে পড়ে অজ্ঞান হয়ে যান।

পরে অন্যরা তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে শ্রীপুর থানায় কারখানার নিরাপত্তা বিভাগের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মাসুদুল আমিন বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন। রোববার সকালে সোহেলকে পুলিশ গ্রেফতার করে। মামলায় সোহেলের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করা হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন