হাতীবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

  23-10-2017 09:45PM

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ১ হাজার ৫৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার বিকেলে হাতীবান্ধা উপজেলা পরিষদ হলরুমে এ বীজ ও সার বিতরণ করা হয়। হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আমিনুল ইসলামের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, উপজেলা আ’লীগের সভাপতি বদিউজ্জামান ভেলু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা প্রতাব চন্দ্র রায়, সিংগিমারী ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, সির্ন্দুনা ইউপি চেয়ারম্যান নুরোল আমিন, গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান, উপজেলা কৃষকলীগের সভাপতি আলাউদ্দিন মিয়া প্রমুখ।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আনোয়ার হোসেন জানান, সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার ৫৬০ জন কৃষককে ৪টি ফসলের উপর পর্যায়ক্রমে কৃষি পুনর্বাসন কর্মসুচীর আওতায় বিনামুল্যে সার ও বীজ প্রদান করা হবে। এর মধ্যে সরিষা ৩০০জন,গম ১৫৫জন,ভুট্টা ৫২৫জন, বোর ৫৮০জন । এছাড়াও প্রতিজন কৃষক ৩৫০ গ্রাম সবজি বীজ পাবেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন