লক্ষ্মীপুরে নানান আয়োজনে নবান্ন উৎসব পালন

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : গ্রাম বাংলার ঐতিহ্য সংস্কৃতি ধরে রাখতে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে নবান্ন উৎসব উপলক্ষে ধান কাটা, ধান মাড়াই, বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা এবং পিঠা উৎসবের আয়োজন করা হয়।

বুধবার সকালে শহরের লামচরি এলাকায় ধান কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে শহরের আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টর স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয় পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক হোমায়রা বেগম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মীর শওকত হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মো: গোলাম মুস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার অনিবার্ণ চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলাম, সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা; আশফাকুর রহমান মামুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বেলাল আহমেদ ভৃঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ রনজিত পাল, জেলা তথ্য অফিসার মো: আবদুল্লাহ আল মামুন প্রমুখ। পরে ধান মাড়াই ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। এসময় বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech