সিসি ক্যামেরার আওতায় পাইকগাছা থানা

  17-11-2017 04:40PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে খুলনার পাইকগাছা থানা ভবন এলাকায় স্থাপন করা হয়েছে সি সি ক্যামেরা। থানা ভবনের চারিপাশে এবং আবাসিক এলাকায় ১৬টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। এর আগে উপজেলা পরিষদ ও পৌর ভবনে সিসি ক্যামেরা স্থাপন করা হলেও এর আওতায় আনা হয়নি থানা এলাকা। গোটা থানা এলাকা সিসি ক্যামেরার আওতায় আসায় উপজেলার প্রশাসনিক ও আইন শৃংখলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহ প্রযুক্তিগত নিরাপত্তার আওতায় চলে এসেছে।

থানার সিসি ক্যামেরা স্থাপন প্রসঙ্গে এএসআই শরিফ আল মামুন জানান, থানার সার্বিক নিরাপত্তা নিশ্চিত হওয়ার পাশাপাশি যারা কর্মরত রয়েছি আমরা সবাই স্ব স্ব দায়িত্ব পালনে অধিক দায়িত্বশীল হতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, থানার চারিপাশে সীমানা প্রাচীর না থাকায় নিরাপত্তা জনিত ঝুঁকি নিয়েই থানার সকল কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। দেশের অভ্যন্তরীন সন্ত্রাসী ও অপরাধীদের অপরাধের ধরণ ও কৌশল প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। এ জন্য গোটা থানা এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে থানা ভবন এলকায় সবধরণের নিরাপত্তা জনিত ঝুঁকি কমার পাশাপাশি থানা অভ্যন্তরে নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন