প্রেমে সাড়া না দেওয়ায় স্কুল ছাত্রীকে অপহরনের চেষ্ঠা

  17-11-2017 08:11PM

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সুলতানা নামে এক স্কুল ছাত্রীকে অপহরনের চেষ্ঠা ও তার পরিবারের সদস্যদের মারপিট করার অভিযোগ পাওয়া গেছে হারুন নামে এক বখাটের বিরুদ্ধে। এমনকি অপহরন চেষ্টা ও মারপিটের ঘটনা নিয়ে কোন বাড়াবারি না করে তার জন্য ছাত্রীর পরিবারকে নানা হুমকি দিচ্ছে ওই বখাটে।

গত বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাট জেলার সদর উপজেলায় রাজপুর ইউনিয়নে ঘটনাটি ঘটে। এ ঘটনায় ঘটনার দিন গত বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ছাত্রীর নানা মোকছেদুর রহমান বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত বখাটে হারুন উপজেলার রাজপুর এলাকার আবুল হোসেন মুন্সির ছেলে। সুলতানা সদর উপজেলার স্থানীয় খুনিয়াগাছ এসসি উচ্চ দিব্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী।

অভিযোগ সুত্রে জানা যায়, সুলতানাকে স্কুলে যাওয়া আসার পথে প্রায়ই প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করত বখাটে হারুন। কিন্তু হারুনের উত্ত্যক্তের বিষয়টি মেনে নিতে না পেরে সুলতানা বাড়িতে জানিয়ে দেয়। এরপর সুলতানার পরিবারের সদস্যরা বখাটে হারুনের পরিবারকে উত্ত্যক্তের বিষয়টি জানিয়ে এমন না করতে অনুরোধ করে। এতে ক্ষিপ্ত হয় হারুন।

এদিকে গত বৃহস্পতিবার বিকালে সুলতানা তার বাবার বাড়ি ওকরাবাড়ি গ্রাম থেকে অটো রিক্সা যোগে রাজুপুরে নানার বাড়িতে যাওয়ার সময় পথিমধ্যে বখাটে হারুন তার দলবল নিয়ে এসে অটোরিক্সার গতিরোধ করে সুলতানাকে অপহরনের চেষ্টা করে। এ সময় সুলতানার চিৎকারে ঘটনাস্থলের পার্শ্ববর্তী বাজারে থাকা সুলতানার মামা ও অন্যান্য আতœীয়রা ছুটে এসে বাঁধা দিলে হারুন ও তার সাথে থাকা অন্যরা চড়াও হয়ে মারপিট করে সুলতানার মামা ও অন্যান্য স্বজনদের।

এ সময় অপহরনে ব্যার্থ হয়ে বখাটে হারুন হুমকি দেয় এসব বিষয়ে কোন আইনগত ব্যবস্থা নিলে সুলতানাকে যেকোন মুল্যেই হোক অপহরন করবে সে।

এ বিষয়ে কথা হলে সুলতানা সাংবাদিকদের বলেন,‘ বখাটে হারুন দির্ঘদিন ধরে তাকে উত্ত্যক্ত করে আসছে। তার ভয়ে পড়ালেখার অনেক ক্ষতি হয়েছে তার।'এখন তাকে অপহরনের চেষ্টা করেছে আবারো সুযোগ পেলে যে কোন সময়ে অপহরন করতে পারে। তাই সে এই বখাটের বিচার চায়।’

এদিকে অপহরন চেষ্টার প্রত্যক্ষদর্শী খুনিয়াগাছ এনসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন বলেন,‘ বখাটে হারুনকে দ্রুত গ্রেপ্তার করা না হলে সে পুনুরায় অপচেষ্টা চালাবে। এতেকরে মেয়েটির পড়ালেখাসহ জীবন নষ্ট হয়ে যেতে পারে।’

এ বিষয়ে থানায় অভিযোগকারী সুলতানার নানা মোকছেদুর রহমান বলেন,‘ থানায় অভিযোগ দিয়েছি বলে বখাটে হারুন বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে, তাই পুলিশ যেন বখাটে হারুনকে শাস্তি দেয়।' লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজুল আলম বলেন,‘ অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন