পুলিশ সদস্যকে ছাত্রলীগ নেতার চড়!

  

পিএনএস ডেস্ক : বরিশালের হিজলা উপজেলার টিটিএমডিসি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধ প্রবেশে বাধা দেওয়ায় মেহেদী হাসান নামে এক পুলিশ কনস্টেবলকে মারধরের অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। তিনি হলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

রবিবার সকাল সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে। প্রাথমিক ও ইবতেদায়ীসহ মোট ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫১৪ জন পরীক্ষার্থী ওই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে।

কেন্দ্রের বাইরে অপেক্ষমান অভিভাবকরা জানান, রবিবার সকাল ১১টায় ইংরেজী পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রলীগ কর্মী তানজিল সিকদার ও মোজাম্মেল মীরসহ ১০/১২জন টিটিএমডিসি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধ প্রবেশের চেস্টা করেন। সেখানে দায়িত্বরত কনস্টেবল মেহেদী হাসান তাদের কেন্দ্রে প্রবেশে বাধা দেন। পুলিশের বাধা উপেক্ষা করেই পরীক্ষা কেন্দ্রের ঢুকে পড়েন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ অবস্থায় কনস্টেবল মেহেদী পুনরায় ছাত্রলীগ নেতাদের কেন্দ্র থেকে বের হয়ে যেতে বললে প্রকাশ্যে তাকে (মেহেদী) চর দেয় আজাদ। এ নিয়ে সেখানে উত্তেজনা দেখা দিলে কেন্দ্র সচিব ও দায়িত্বরত শিক্ষকদের অনুরোধে পরীক্ষা কেন্দ্র ত্যাগ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

পুলিশ কনস্টেবলকে চর দেওয়ার অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, তিনি পিএসসি পরীক্ষা কেন্দ্রের ধারে কাছেও যাননি। তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।


টিটিএমডিসি কেন্দ্রের সচিব জহিরুল ইসলাম বলেন, কেন্দ্রের বাইরে কি হয়েছে তা তিনি জানেন না। কেন্দ্রের ভেতরে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে বিষয়টি এড়িয়ে যান।

হিজলা থানার ওসি মো. মাকসুদুর রহমান জানান, পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সবাইকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এ নিয়ে ভুল বোঝাবুঝির কারণে ছাত্রলীগ নেতাদের সাথে পুলিশের বাদানুবাদ হয়েছে। তবে কোন পুলিশ কনস্টেবল লাঞ্চিত হওয়ার কোন ঘটনা ঘটেনি।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech