ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

  

পিএনএস ডেস্ক: গাজীপুরে ডাস্টবিন থেকে এক নবজাতক শিশুকে উদ্ধার করেছে স্থানীয় পোশাক কারখানার শ্রমিক দম্পতি। কয়েক ঘণ্টা বয়সের নবজাতক মেয়ে শিশুটি প্লাস্টিকের ব্যাগে মধ্যে ছিল এবং এসময় কয়েকটি বিড়াল ব্যাগটি টানাটানা করছিল। এতে শিশুটির শরীর বিড়ালের নখের আঘাতে ক্ষতবিক্ষত হয়ে যায়।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনাটি রবিবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা তিনসড়ক এলাকায় ঘটেছে। উদ্ধার হওয়া শিশুটিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী ও উদ্ধারকারীরা জানান, রবিবার দুপুরে স্প্যারো কারখানা শ্রমিক দম্পতি রেখা আক্তার ও আবদুল মতিন দুপুরের খাবারের জন্য কারখানা থেকে গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার বাসায় ফিরছিলেন । তারা তিনসড়ক এলাকায় ঢাকা-গাজীপুর সড়কের পাশের একটি ডাস্টবিনে কয়েকটি বিড়ালকে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে টানাটানি করতে দেখেন। ওই ব্যাগ থেকে শিশুর কান্নার শব্দ পেয়ে সেখানে এগিয়ে যান তারা।

এরপর বিড়াল তাড়িয়ে ব্যাগটি কুঁড়িয়ে নেন। ব্যাগটি খুলে একটি নবজাতককে দেখতে পান ওই পোশাক শ্রমিক দম্পতি। শিশুটির মুখমণ্ডলসহ বিভিন্ন স্থানে নখের আঁচড় ও ক্ষত চিহ্ন রয়েছে। পরে আহত ওই শিশুটিকে উদ্ধার করে তারা শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে ভর্তি করেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) প্রণয় ভূষণ দাস জানান, দুপুর সোয়া ২টার দিকে স্থানীয়রা এক নবজাতক মেয়ে শিশুকে হাসপাতালে নিয়ে আসেন। শিশুটির মুখমণ্ডলসহ শরীরের বিভিন্নস্থানে বিড়ালের দাঁত ও নখের আঁচড় এবং ক্ষতচিহ্ন রয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই মুহূর্তে শিশুটি শঙ্কামুক্ত রয়েছে। তবে তাকে দুধ পানের ব্যবস্থা করা জরুরি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, এ ব্যাপারে জয়দেবপুর থানায় জিডি করা হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech