বগুড়ায় পরীক্ষা দিতে পারেনি সিয়াম

  

পিএনএস, বগুড়া জেলা প্রতিনিধি: অসুস্থ্যতার কারণে চলমান প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা/১৭ বুধবার (২১ নভেম্বর) চতুর্থদিনের বিজ্ঞান পরীক্ষা দিতে পারেনি সিয়াম ইসলাম (১০) নামের এক শিক্ষার্থী। পরীক্ষার দিন শিক্ষার্থী সিয়াম বাড়িতেই ছিল না বলে দাবি করছেন কেন্দ্র সচিব।

বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এঘটনা ঘটেছে। সিয়ামের না দেয়া এই পরীক্ষা গ্রহনের ব্যবস্থার জন্য প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়, জেলা শিক্ষা অধিদপ্তর ও স্থানীয় উপজেলা শিক্ষা কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন সিয়ামের পরিবার। সে ছাইহাটা গ্রামের ওমর আলীর ছেলে। সিয়াম ছাইহাটা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র হিসাবে চলতি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষার্থী আইডি নং- ১১২০১৭১১০১০০৪৩২৯, রোল নং-৪৩২৯।

সরেজমিনে গিয়ে জানা গেছে, গত ১৯ নভেম্বর থেকে শুরু হওয়া পরীক্ষায় সুস্থ্যভাবে পরিক্ষায় অংশ গ্রহণ করে সিয়াম। টানা তিনদিন পরীক্ষা দেবার পর হঠাৎ তৃতীয়তম সমাজ পরীক্ষা দেবার পর জ্বরে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। পরিবার থেকে চিকিৎসা নেবার পরও অসুস্থ্য থাকায় চতুর্থ দিনের প্রাথমিক বিজ্ঞান পরিক্ষায় অংশ নিতে পারেনি।

না দেওয়া পরীক্ষাটি বিকল্পভাবে নেয়ার ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধতন কতৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন সিয়ামের পরিবার। সিয়ামের উজ্জ্বল ভবিষ্যৎ জীবনের কথা ভেবে তার বিজ্ঞান পরীক্ষা গ্রহণের ব্যবস্থা চেয়ে সংবাদকর্মীদের কাছেও আকুতি করেন সিয়ামের মা সেফালী বেগম।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, সিয়াম চতুর্থ দিনের বিজ্ঞান পরীক্ষা না দেয়ার খবর পেয়ে সিয়ামের বাড়িতে খোঁজ নিয়েছি। যতটুকু জেনেছি, সে পরীক্ষা চলাকালীন সময়ে বাড়িতে ছিল না।

প্রধান শিক্ষকের মন্তব্য প্রত্যক্ষান করে শিক্ষার্থী সিয়ামের মা শেফালী বেগম দাবি করে বলেন, সিয়াম সমাজ পরীক্ষা দিয়ে বাড়িতে আসার পর জ্বরে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ্য হয়ে শয্যাসায়ী ছিল।

জোড়গাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব বেগম নাছরিন জানান, ছেলেটি পরীক্ষা দিতে না আসায় তার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে ছাত্রটি বাড়িকে না থাকার কথা জানিয়েছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech