ডিমলায় বাল্যবিবাহ নিরোধকল্পে দিনব্যাপী কর্মশালা

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় বৃহস্পতিবার উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউনিসেফ বাংলাদেশ এল.সি.বি.সি.ই প্রকল্পের আওতায় বাল্যবিবাহ নিরোধকল্পে অ্যাডভোকেসি ও মোবিলাইজেশন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপপরিচালক (উপসচিব) স্থানীয় সরকার নীলফামারী আব্দুল মোতালেব সরকার, বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। এতে বক্তৃতা করেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা মুজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, সদর ইউপি চেয়াম্যান আবুল কাশেম সরকার, টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাস শাহিন, ডিমলা দাখিল মাদরাসার সুপার ও কোড়ানী পাড়া জামে মসজিদের খতিব সাহিদুল ইসলাম, পুরোহীত বিপুল চন্দ্র রায়, ডিমলা রিপোর্টার্স ইউনিটির কার্যকরি সদস্য আসাদুজ্জামান পাভেল প্রমুখ।

উক্ত কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান বৃন্দ, উপজেলার ১০ ইউনিয়নের নিকাহ রেজিস্টার কাজী, পেশ ইমাম, পুরোহীত, হিন্দু বিবাহ রেজিস্টার, বিভিন্ন এনজিও কর্মকর্তা সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

আলোচনা সভার সভাপতি তার বক্তব্যে বলেন, শিশুর জন্ম নিবন্ধন শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে করতে হবে। কারণ শিশুর জন্ম নিবন্ধন খুবই গুরুত্বপূর্ণ বিষয়। উপজেলা কাজী ও নিকাহ্ রেজিস্টারদের দৃষ্টি আকর্ষন করে তিনি বলেন, ১৮ বছরের নিছে কোন শিশুর বিবাহর রেজিস্ট্রি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, বাল্যবিবাহ রোধকল্পে গ্রামে-গঞ্জে গণ সচেতনতা মূলক প্রচার প্রচারনা চালাতে হবে। “আসুন আমরা বাল্যবিবাহকে না বলি, বাল্যবিবাহ মুক্ত ডিমলা গড়ি”।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech