ড্রেন খননে ভেঙ্গে পড়লো দ্বিতল বাড়ী, প্রাণে বেঁচে গেল ৯ প্রাণ

  

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোর উপজেলায় মুন্ডুমালা পৌর এলাকায় ড্রেন খননের পর মাটির দ্বিতল বাড়ী ভেঙ্গে পড়েছে। এতে অলৌকিকভাবে ওই বাড়ীর থাকা শিশু-নারীসহ পরিবারের ৯ সদস্য প্রাণে বেঁচে গেল।

জানা যায়, মুন্ডুমালা পৌরসভায় জলবায়ু প্রকল্পের প্রায় ৭৮ লাখ টাকা ব্যয়ে পয়নিঃস্কাশনের জন্য ড্রেন নির্মাণ কাজ শুরু হয়েছে। বিএনপি নেতা ও (সাবেক) এমপি হারুন অর-রশিদের মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রশিদ এন্টারপ্রাইজ এসব কাজ বাস্তবায়ন করছে। তিনদিন পূর্বে মুন্ডুমালা উত্তরপাড়া গ্রামে ড্রেন নির্মাণের জন্য তসলিম উদ্দিনের দ্বিতল মাটির বাড়ীর দেয়াল ঘেঁষে কোনো নিরাপত্তা বেস্টনি না দিয়ে গভীরভাবে খনন করা হয়। এদিকে তিনদিন ধরে পড়ে থাকায় খননকৃত গর্তে পানি জমে মঙ্গলবার দিনগত রাতে বাড়িটি বিকট শব্দে ভেঙ্গে পড়ে। এ সময় বাড়ি ভাঙ্গার বিকট শব্দে পুরো গ্রামজুড়ে আতংক ছড়িয়ে পড়ে।

বাড়ির মালিক তসলিম উদ্দীন জানান, তাদের বাধা-বিপত্তি উপেক্ষা ও কোনো নিরাপত্তা বেস্টনি না দিয়ে নিয়মনীতির কোনো তোয়াক্কা না করে ঠিকাদারের লোকজন তার বাড়ির দেয়াল ঘেঁষে গর্ত করে ফেলে রাখায় তার বাড়ি ভেঙ্গে পড়েছে। বাড়ি ভাঙ্গায় তার প্রায় ৬ লাখ টাকার আর্তিক ক্ষতি হয়েছে।

এ নিয়ে জানতে চাইলে ঠিকাদার রনি বলেন, বাড়ি নয় একটি দেয়াল ভেঙ্গে পড়ে গেছে। তিনি বলেন, তিনি ঢাকায় আছেন মেয়র সাহেবকে বলে তার ক্ষতিপুরণ দেয়া হবে।

এদিকে মুন্ডুমালা পৌরসভার প্রকৌশলী সাদিকুল ইসলাম মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনা সম্পর্কে তাকে কেউ অবহিত করেনি। ঠিকাদারের দায়িত্ব অবহেলার জন্য এ ঘটনা ঘটে থাকলে ক্ষতিগ্রস্ত পরিবারকে অবশ্যই তাদের ক্ষতিপূরুণ দিতে হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech