ডিমলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  14-12-2017 09:46PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : সারা দেশের সাথে ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে নীলফামারীর ডিমলায় শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগ পরিবারের উদ্যোগে সকাল ৯ টায় উপজেলার বালাপাড়া ইউনিয়নে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে প্রথমেই পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানায় নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবঃ) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ আশরাফ আলী, ডিমলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার সামছুল হক, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সায়েম সরকার, বালাপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইয়েদুল ইসলাম প্রমুখ। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বুদ্ধিজীবী শহীদ প্রতেক পরিবারের মাঝে নগদ টাকা, কম্বল ও শাড়ি বিতরণ করা হয়েছে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বলেন, আজ শহীদ বুদ্ধিজীবী দিবস ১৯৭১ সালের নয় মাস রক্তগঙ্গা পেরিয়ে গোটা জাতি যখন উদয়ের পথে দাঁড়িয়ে, পূর্ব দিগন্তে টগবগিয়ে বিজয়ের লাল সূর্য উদিত হচ্ছে, দেশ তখন স্বাধীনতার দ্বারপ্রান্তে ঠিক তখনই বাঙ্গলীর কৃতী সন্তানদের নৃশংসভাবে হত্যা করে পরাজয়ের গ্লানিমাখা পাক হানাদার আর তাদের এদিশীয় দোসর রাজাকার, আলবদর, আলশামস ও শান্তি কমিটির সদস্যরা।

বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্থানী বাহিনী আত্মসমর্পণ করে এবং বিজয়ের মধ্য দিয়ে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে বাঙ্গালী জাতির পিতা ঐতিহাসিক ৭ই মার্চের সাধীনতার ঘোষনা দানকারী, বাংলাদেশের সাধীনতা যুদ্ধের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মুনাজাত করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন