‘হাতীবান্ধার হাতি আলোকসজ্জায় আলোকিত’

  15-12-2017 11:56AM


পিএনএস, লালমনিরহাট: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জনের দিন। ৪৭তম বিজয় দিবস উদযাপনের উপলক্ষে সাজানো হয়েছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ।

১৬ ডিসেম্বর শনিবার পূর্ব দিগন্তে রক্তিম সূর্য উঁকি দেয়ার সঙ্গে সঙ্গে স্বাধীনতার উল্লাসে মেতে উঠবে পুরো জাতি।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৯ মাস মুক্তিযুদ্ধের পর ৩০ লাখ লোকের তাজা প্রাণ, অসংখ্য মা-বোনদের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়। বিজয় প্রিয় দেশ এখন পরিণত হয়েছে সোনার বাংলায়।

আর এ দিবসকে যথাযোগ্য মর্যাদায় ৪৭তম মহান বিজয় দিবস পালন উপলক্ষে এবার হাতীবান্ধায় আলোকসজ্জায় সাজানো হয়েছে। রাতের দৃশ্য পাল্টিয়ে গেছে উপজেলা পরিষদের চিত্র। বিজয়ের মাস ডিসেম্বর। হাতীবান্ধা উপজেলা পরিষদ আলোকসজ্জায় করায় উপজেলা ভেতরে আলোকিত হয়ে গেছে। জ্বলছে নানা রঙ্গের বাতি। আলোকসজ্জায় সাজানো হয়েছে হাতি ও ভবন গুলো। এই আলোকসজ্জায় আলো দেখার জন্য মানুষের ভিড় পড়ে গেছে।

আলোকসজ্জা দেখা এক দর্শনার্থী বলেন, আলোকিত করার কথা শুনে চলে এলাম পরিবারসহ দেখতে। এ রকম আগে কখনো দেখিনি। তাই সহ-পরিবার সহ চলে এলাম দেখতে।

আলোকসজ্জা দেখতে আসা আরেক দর্শনার্থী নূরে জুন্নাতুন নাঈম বলেন, দেখতে খুবই সুন্দর লাগতেছে। আমাদের নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ দেখতে পারিনি। বাবা-মা, দাদা-দাদি ও নানা-নানির মুখে মুক্তিযুদ্ধের কথা শুনেছি। এই আলোকসজ্জা করাতে আমরা নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধোর স্বাদ পাচ্ছি। আসলে এ রকম ব্যতিক্রম আলোকসজ্জা করাকে উপজেলা প্রশাসনকে অভিনন্দন।

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু বলেন, বিজয়ের মাস স্মরণ করে আলোকসজ্জায় আলোকিত করা হয়েছে। নতুন প্রজন্মদের বিজয়ের স্বাদ পৌঁছে দেওয়ার জন্য এ রকম ব্যতিক্রম আয়োজন করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন