আশুগঞ্জে স্কুল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

  15-12-2017 03:39PM


পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া: আশুগঞ্জ উপজেলায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাতের কোন একসময় আগুন দেওয়া হয়েছে। তবে কি কারনে, কারা আগুন দিয়েছে তা কেউ বলতে পারেনি।

শুক্রবার সকালে উপজেলার লালপুর ইউনিয়নের হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজীব আহমেদ গণমাধ্যমকে বলেন, এতে কক্ষের তিনটি আলমারিতে রক্ষিত প্রজেক্টর, স্পিকার, ইলেকট্রনিক সামগ্রীসহ বই-পুস্তক ও গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে।

স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, শুক্রবার সকাল ৬টার দিকে স্থানীয় এক কৃষক বিদ্যালয়ের পাশে জমিতে কাজ করতে গিয়ে ঘরে আগুন দেখতে পেয়ে চিৎকার করেন। পরে স্থানীয় লোকজন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমটিরি সভাপতি বিদ্যালয়ে ছুটে যান।

প্রধান শিক্ষক রাজীব আহমেদ জানান, বিদ্যালয়ে কোনো নৈশপ্রহরী নেই। দুর্বৃত্তরা বিদ্যালয়ের দক্ষিণ পাশের ভবনের গেটের দুটি এবং কার্যালয় কক্ষের দুটি তালা ভেঙে ভেতরে ঢুকে আগুন দিয়েছে। কক্ষে টেবিলের ওপর কেরোসিনের বোতল, ম্যাচ এবং রুমের ভেতর এক জোড়া স্যান্ডেল পাওয়া গেছে।

প্রধান শিক্ষক আরো বলেন, এসব তথ্য জানিয়ে, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য জামাল মিয়া বলেন, ‘এটি নাশকতামূলক ঘটনা। একটি মহল অশুভ কোনো উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।

আশুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহনাজ পারভীন বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাৎক্ষণিকভাবে থানায় বলেছি।’

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম তালুকদার বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন