কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

  17-12-2017 06:34PM

পিএনএস, কাপাসিয়া প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়া উপজেলার সর্বত্র যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান, কাপাসিয়া প্রেস ক্লাব সহ সাধারণ মানুষের অংশ গ্রহনে বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

বিজয় দিবসের ভোর ৬ টা ৩৪ মিনিটে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে আনুষ্ঠানিক ভাবে ৩১ বার তোপধবনির মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে শহীদ বেদিতে মাননীয় সংসদ সদস্যের পক্ষে এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ’র নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলালীগ ও সহযোগি সংগঠন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আ স ম হান্নান শাহ'র পুত্র বিএনপি নেতা শাহ্ রিয়াজুল হান্নানের নেতৃত্বে কাপাসিয়া উপজেলা বিএনপি, যুবদল, ছাত্র দল, কৃষক দল, শ্রমিক দল, মহিলা দল ও সহযোগি সংগঠন, জাতীয় পার্টি, কমিউনিষ্ট পার্টিসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী ও সেরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

কাপাসিয়া প্রেস ক্লাবের উদ্যোগে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘মহান মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল কাপাসিয়া শীর্ষক সংবাদ, সামগ্রী, দেয়াল পত্রিকা ও আলোকচিত্র প্রদর্শনী’ আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করেন মাননীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। পরে মাননীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলাম, থানার ওসি আবু বকর সিদ্দিক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ¦ মুহম্মদ শহীদুল্লাহ, মাননীয় সংসদ সদস্যের স্বামী বিশিষ্ট ব্যবসায়ী মুশতাক হোসেন, আওয়ামীলীগ নেত্রী ও সংবাদ পাঠক তাহ্মিনা জাকারিয়া, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অ্যাড. রেজাউর রহমান লস্কর মিঠু, মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রশীদ মোল্লা, সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুস সাকিব, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফাইজ উদ্দিন ফকির, আব্দুল মালেক, লোকমান হেকিম, সদর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান প্রমূখ। এছাড়া জোবায়দা মেমোরিয়াল হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী বিনা মূল্যে চিকিৎসা সেবা ও রক্ত পরীক্ষা করা হয়। বিকেলে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে টি- টুয়ান্টি ক্রিকেট ম্যাচ, সূধী একাদশ বনাম উপজেলঅ প্রশাসন একাদশ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত, মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকল হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন, সকল মসজিদ- মন্দিরে জাতীর শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মিলাদ, দোয়া ও প্রার্থনা করা হয়। পরে শনিবার সন্ধ্যায় মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এবং সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের অংশ গ্রহনে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচিত্র প্রদর্শণে প্রধান অতিথি ছিলেন বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

এছাড়া বিজয় দিবসে বাংলাদেশ কৃষকলীগ, কপাসিয়া উপজেলা শাখার উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিশাল মোটর শোভাযাত্রা করেন এবং পরে বিকালে সন্মানিয়া ইউনিয়নের মরিয়ম ভিলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা কৃষকলীগের সভাপতি আইন উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলুর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ মোতাহার হোসেন মোল্লা, কৃষকলীগের উপদেষ্টা ও মরিয়ম ফাউন্ডেশনের কর্নধার বিশিষ্ট শিল্পপতি আলম আহমেদ প্রমূখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন