বিশ্ব ইজতেমায় এক মুসল্লির মৃত্যু

  

পিএনএস, গাজীপুর: টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমার ২৯নং খিত্তার মুসল্লি কাজী আজিজুল হক (৬৫) মারা গেছেন। বৃহস্পতিবার রাতে তিনি পেটের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। পরে টঙ্গী সরকারি হাসপাতালে নিলে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

নিহত মুসল্লির বাড়ি মাগুড়া জেলার শালিখা থানার খরিশপুর গ্রামে। শুক্রবার সকালে ইজতেমা সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শুক্রবার সকাল থেকে দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে ইবাদত বন্দেগি, জিকির আসকার আর আল্লাহু আকবার ধ্বনিতে মুখর হয়ে উঠেছে কহর দরিয়াখ্যাত টঙ্গীর তুরাগপাড়ের বিশ্ব ইজতেমা ময়দান। বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। তুরাগ তীরে সোনাভান বিবির টঙ্গী শিল্পশহরের ইজতেমা মাঠে লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে চলছে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান।

বাদ ফজর জর্দানের মাওলানা সৈয়দ ওমর খতিবের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠানিকতা। এরপর বাদ জুমা বয়ান করবেন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ হোসেন, বাদ আছর বয়ান করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল বার ও বাদ মাগরিব বয়ান করবেন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ রবিউর হক।

৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আজ প্রথম দিন। উত্তরের হিমেল হাওয়া আর কনকনে শীত উপেক্ষা করে লাখো মুসল্লি বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিলে সময় কাটাচ্ছেন। তবে তীব্র শীতের কারণে বিশেষ প্রয়োজন ছাড়া মুসল্লিদের প্যান্ডেলের বাইরে যেতে দেখা যায়নি।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech