‘প্রতিবন্ধীদের অর্থ আত্মসাৎকারী প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন বাতিল করা হবে’

  

পিএনএস : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, সমাজসেবামূলক কাজে অথবা প্রতিবন্ধীদের জন্য সরকারি বা বিদেশী বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ কিংবা অন্য কাজে ব্যবহার করার প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন বাতিলসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আজ ঈশ্বরদী সাঁড়া ঝাউদিয়া মুক্তিযোদ্ধা নূরুল হক স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও এলাকাবাসীর মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের জন্য সেবামূলক কাজ করছেন যারা তারা সমাজের বন্ধু। বিভিন্ন এনজিও, বেসরকারি প্রতিষ্ঠান সমাজের অবহেলিত মানুষের জন্য ভালো কাজ করে যাচ্ছেন, আবার কেউ কেউ প্রতিবন্ধীদের নামে বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে গাড়ি ঘোড়ায় চড়েন, বাড়ি বানান, তাদের প্রতি আমি হুশিয়ারি করছি, এসব অপচেষ্টা বন্ধ করুন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতি প্রশ্রয় দেয় না। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছেন তিনি। তিনি বলেন, ভালো কাজের পুরস্কার আর খারাপ কাজের তিরস্কার দিতে জানেন মাননীয় প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সমাজের অবহেলিত মানুষ প্রতিবন্ধীদের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। আন্তর্জাতিকভাবে সম্মানীত হচ্ছেন, পুরস্কৃত হচ্ছেন। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেশের মানুষের প্রতি যে মমত্ববোধ ও প্রেম রয়েছে, তা সমাজের বিত্তবান, রাজনীতিবিদ ও সমাজের নানান পেশার মানুষের মেেন লালন করতে হবে। তবেই এদেশ উন্নত বাংলাদেশ হবে। উন্নত ও সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা চান মন্ত্রী। পরে মন্ত্রী প্রতিষ্ঠানের ৬৩ জন শারিরীকভাবেব প্রতিবন্ধী, বৃদ্ধ, দুঃস্থ মহিলাসহ সাধারণ দরিদ্র মানুষের মাঝে ৫০০ কম্বল বিতরণ করেন।

রান ডেভেলপমেন্ট সোসাইটি’র তত্ত্বাবধানে সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমসেদ আলী সরকারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে রান ডেভেলপমেন্ট সোসাইটির মহাসচিব মো. গাউছুল আলম, রেজাউল করিম ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আজিজুল হক আরজু উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী সাঁড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে সাঁড়া ঐতিহ্যবাহী আসনা ফুটবল মাঠে ৫ দিন ব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন। ক্রীড়া অনুষ্ঠানে ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৯২ জন ক্রীড়াবিদ অংশ নেয়। মনোজ্ঞ ডিসপ্লে, বেলুন, ফেস্টুন, পায়রা উড়িয়ে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ৫ দিন ব্যাপী ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন করেন। সাঁড়া ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমসেদ আলী সরকার উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech