নওগাঁর পত্নীতলায় ঐতিহাসিক ঘোড় দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

  

পিএনএস, নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর চকজয়রাম সড়কের রংধনু সিনেমা হলের সন্নিকটের মাঠে পত্নীতলা- ধামইরহাট ঘোড়া মালিক সমিতির উদ্যোগে শুক্রবার বিকেল ৩টায় ঐতিহাসিক ঘোড় দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বাবু নির্মল কুমার ঘোষের সভাপতিত্বে এবং পত্নীতলা- ধামইরহাট ঘোড়া মালিক সমিতির সভাপতি মতিবুল ইসলাম বুলু মহুরী, দিলিপ চৌহান ও টগর মন্ডলের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইছাহাক হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী বিজয়ীর মাঝে পুরষ্কার তুলে দেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) পত্নীতলার আব্দুল করিম, পত্নীতলা নওগাঁ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক নজিপুর পৌর মেয়র আমিনুল হক, আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, সাধারন সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন সহ অন্যান্য সূধীজন প্রমূখ।

ধামইরহাট ও পত্নীতলা ঘোড়া মালিক সমিতির সাধারন সম্পাদক সামসুল আলমের পরিচালনায় ৩টি ক্যাটগরীতে অনুষ্ঠিত উক্ত প্রতিযোগীতায় ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়েছে আব্দুল মজিদ ঘোড়ার নাম বাহাদুর, দ্বিতীয় হয়েছে জাহাঙ্গির ঘোড়ার নাম বাংলার রাজা এবং তৃতীয় হয়েছে বুলু মুহুরী ঘোড়ার নাম সাদা খাসি।

এবাদে ক গ্রুপে প্রথম হয়েছে মোস্তফা ঘোড়ার নাম পারলে ঠেকাও, দ্বিতীয় হয়েছে সাইফুদ্দীন ঘোড়ার নাম আলো রাণী এবং তৃতীয় হয়েছে মোস্তফা ঘোড়ার নাম জয় বাংলা, আর খ গ্রুপে প্রথম হয়েছে আবু হোসেন ঘোড়ার নাম বাংলার রাণী, দ্বিতীয় হয়েছে মোস্তফা ঘোড়ার নাম টাইগার এবং তৃতীয় হয়েছে দেলোয়ার ঘোড়ার নাম চুমকি রাণী। শেষে অতিথিবৃন্দ প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী বিজয়ীর মাঝে পুরষ্কার তুলে দেন।

উক্ত প্রতিযোগীতায় মোট ২৫জন প্রতিযোগী অংশ গ্রহন করে বলে পত্নীতলা-ধামইরহাট ঘোড়া মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে। ঐতিহাসিক এ ঘোড় দৌড় প্রতিযোগীতা দেখতে এলাকার বিভিন্ন যায়গা থেকে কয়েক হাজার নারী, পুরুষ, শিশু, বৃদ্ধদের সমাগম ঘঠে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech