শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গাকে গুলি করে হত্যা

  20-01-2018 12:06PM


পিএনএস, কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার একটি শরণার্থী ক্যাম্পে এক রোহিঙ্গা মুসলিমকে গুলি করে হত্যা করা হয়েছে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমার ঘোনা শরণার্থী ক্যাম্পে এ ঘটনা ঘটে। এ ছাড়াও এদিন বালুখালী রোহিঙ্গা শিবিরে হামলার ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তির নাম মো. ইউসুফ (৪৩)। তিনি ওই রোহিঙ্গা শিবিরের বি-ব্লকের সুলতান আমিনের ছেলে বলে জানিয়েছে পুলিশ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, পাঁচ-ছয়জনের একদল রোহিঙ্গা এসে ইউসুফকে গুলি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় পড়েছিল ইউসুফ। তাকে কুতুপালং রোহিঙ্গা শিবিরের রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে মারা যান তিনি।
অন্যদিকে প্রায় একই সময় উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরে কয়েকজন রোহিঙ্গা হামলা চালায়। তবে তার আগেই অন্য রোহিঙ্গারা তা প্রতিরোধ করেন। এ সময় একজনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে দেওয়া হয়।

আটক ব্যক্তির নাম মোহাম্মদ আলম (২৪)। তিনি পালংখালী ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা শিবিরের নূরুল ইসলামের ছেলে। আহত অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানায় পুলিশ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন