ডিমলায় সিএইচসিপিদের অবস্থান কর্মসূচীর ২য় দিন - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

ডিমলায় সিএইচসিপিদের অবস্থান কর্মসূচীর ২য় দিন

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : সারা দেশের সাথে নীলফামারী জেলার ডিমলা উপজেলাও কমিউনিটি ক্লিনিকের কর্মরত সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণের দাবীতে অবস্থান কর্মসূচীর আজ ২য় দিন। ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে উপজেলার ২৫ টি ক্লিনিকের সিএইচসিপিঘগণ এ অবস্থান কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

দেশের প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠির দোরগড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম বলা যায় অনেকটাই সফল। ডিজিটাল স্বাস্থ্য সেবার লক্ষমাত্রা অর্জনে কমিউনিটি ক্লিনিকের কর্মরত সিএইচসিপিদের চাকুরী জাতীকরণ করা প্রয়োজন। সরকারের ২০১৩ সালের স্বাস্থ্য অধিদপ্তরের স্মারক নং- স্বাস্থ্য.অধি. প্রশা.-৩/২০০৮/৪৬৪৮৬৮, তারিখ- ১৯/০৯/২০১৩ ইং মোতাবেক চাকুরী জাতীয় করণের লিপিগত সিদ্ধান্ত অবিলম্বে বাস্তবায়ন করার জন্য সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট তারা দাবী জানান।

সিএইচসিপির নেতৃবৃন্দ বলেন জননেতৃ শেখ হাসিনার স্বপ্নে ক্লিনিকে তারা ২০১১ সাল হতে অদ্যবধি চাকুরী কিরে আসছেন। এ যাবত বেতন বৃদ্ধি করা হয় নাই, ইক্রিমেন্ট নাই,অন্যান্য মৌলিক সুযোগ-সুবিধা নাই, দেশের দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা কার্যক্রম জোরদার করতে হলে কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের চাকুরী অবিলম্বে জাতীয় করণ করতে হবে।

এ বিষয়ে তারা নীলফামারী-১ এর সাংসদ বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহার এবং স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সারোয়ার আলমের নিকট স্মারক লিপি প্রদান করেন।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সেবার একটি অংশ। তাদের অবস্থান কর্মসূচীতে সেবা কার্যক্রম কিছুটা হলেও বিঘ্ন ঘটেছে।

অভিজ্ঞ জনেরা বলছেন। তৃনমূল্যের দরিদ্র স্বাস্থ্য সেবায় এসব কমিউনিটি ক্লিনিকের অবস্কতা আজ সময়ের দাবী। আমরা আশা করব সরকার অবিলম্বে সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech