নাসিরনগরে শত বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায়,আন্তঃ সম্প্রীতি উৎসব অনুষ্ঠিত

  19-02-2018 03:21PM

পিএনএস, ব্রাহ্মণবাড়য়া থেকে মোঃ রাকিবুর রহমান রকিব : ব্রাক্ষনবাড়িয়া জেলার নাসিরনগরের হিন্দু পল্লীতে হামলা মায়ের বদন মলিন হয়েছে-বলে মন্তব্য ড. বদিউল আলম মজুমদারের।সুশাসনের জন্য নাগরিক (সুজন) সাধারণ সম্পাদক ও দ্য হাঙ্গার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার বলেছেন, নাসিরনগরের হিন্দু পল্লীতে যে হামলা হয়েছে তাতে মায়ের বদন মলিন হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় আন্তঃসাম্প্রদায়িক সম্প্রীতি উৎসবের নামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিপুর রাজবাড়িতে দ্য হাঙ্গার প্রজেক্ট দিনব্যাপী এই বিতর্কিত উৎসবের আয়োজন করে।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের কয়েক লাইন উল্লেখ করে তিনি বলেন, হিন্দু পল্লীতে হামলায় মায়ের বদন মলিন হয়েছে। কোনো ধর্মই দ্বন্দ্ব-হানাহানির কথা বলে না। এ কলঙ্কজনক হামলার কারণে সাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাধীনের জন্য শুধু মুসলমান ধর্মাবলম্বী নয়, সব ধর্মের লোকজনই রক্ত দিয়েছে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা আশা করি এ ধরনের কলঙ্কজনক ঘটনা আর বাংলাদেশে ঘটবে না।এর আগে দুপুরে পায়রা উড়িয়ে বিতর্কিত সম্প্রীতি উৎসবের উদ্বোধন করেন স্থানীয় মন্দিরের পুরোহিত সবুজ কুমার চক্রবর্তী ।হরিপুরের অবসর প্রাপ্ত শিক্ষক অনুকূল দাসের সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমা, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত প্রমুখ।

এছাড়াও ওই উৎসবে ব্রিটিশ হাইকমিশনের গভর্ন্যান্স টিম লিডার অ্যাসলিন বেকার, পেইভের রূপকার অ্যালিস্টার লেগ, দ্যা হাঙ্গার প্রজেক্টের প্রোগ্রাম ম্যানেজার সৈকত শুভ্র আইচ মনন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে ধর্ম অবমানবার ছবি পোস্টের ঘটনাকে কেন্দ্র করে নাসিরনগর উপজেলা সদর ও হরিনবেড় গ্রামের হিন্দুরের কয়েকটি মন্দির ও ঘরবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন