সুন্দরগঞ্জে ইমারত শ্রমিক ইউনিয়ন নির্বাচন

  20-02-2018 07:48PM

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ভোট পুনঃগণনার ফলাফলকে অবৈধ ঘোষণা করেছেন রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়ন'স রাজশাহী ও রংপুর বিভাগ।

জানা গেছে, গত ১৯ জানুয়ারী উৎসব মুখর পরিবেশে সুন্দরগঞ্জ উপজেলায় ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়। এতে লাবলু মিয়া (মটর সাইকেল) সভাপতি, সাজেদুল ইসলাম (হাতি) সাধারণ সম্পাদক ও আমজাদ হোসেন (বাল্ব) ধর্ম বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। এদিকে কিছু সংখ্যক পরাজিত প্রার্থী নির্বাচনের ঘোষিত ফলাফলকে চ্যালেন্স করলে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি লুৎফর রহমান মুক্তা সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত না করে নিজের ইচ্ছে মত গত ৩১ জানুয়ারী ভোট পুনঃগণনা করে নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক ও ধর্ম বিষয়ক সম্পাদককে পরাজিত বলে নতুন ব্যক্তিদের ওই সকল পদে নির্বাচিত ঘোষণা করেন।

গত ৬ ফেব্রুয়ারী তা অনুমোদনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করলে ১৯ জানুয়ারী নির্বাচনে বিজয়ীরা বিক্ষুদ্ধ হয়ে পড়ে। নির্বাচনে পর্যবেক্ষণের দায়িত্বে থাকা সুন্দরগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলরের প্রত্যয়ন পত্রসহ তারা গত ১২ ফেব্রুয়ারী বিভাগীয় শ্রম দপ্তর রাজশাহী বরাবর ১৯ জানুয়ারী অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল প্রেরণ করে বিবেচনার জন্য আবেদন করেন।

এ নিয়ে রাজশাহী বিভাগীয় শ্রম দপ্তর তাদের আবেদন প্রেক্ষিতে প্রেরিত ভোটের ফলাফল যাচাই-বাছাই সাপেক্ষে ভোট পুনঃগণনার ফলাফল অবৈধ ঘোষণা করেন। পরে গত ১৪ফেব্রুয়ারী -৪০.০২.০০০০.১০৪.৩৪.৩০৪১-২০১৬৩১৯/৭(৪) নম্বরে স্মারকে ভোটে নির্বাচিত ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটিকে বৈধ বলে নির্দেশনা প্রদান করেন। এনিয়ে কথা হয় চেয়ারম্যান নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি লুৎফর রহমান মুক্তার সাথে কথা হলে তিনি জানান, শ্রম দপ্তর কর্তৃক প্রেরিত পত্র এখনো আমার হাতে পৌছেনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন