‘সরকার মাদ্রাসার শিক্ষার উন্নয়নে নিরলস কাজ করছে’

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাকিবুর রহমান রকিব : বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মাদ্রাসার শিক্ষার উন্নয়নে নিরলস কাজ করছে। তিনি দাওয়ায়ে হাদিস কে মার্স্টাসে সমমান মর্যাদা প্রধান করেছেন।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।এই অর্জনকে এগিয়ে নিতে আমাদের সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি সোমবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের জামিয়া ইসলামিয়া তাজুল উলুম মালিহাতা মাদরাসা ও এতিমখানার আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বুধল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, মুক্তিযোদ্ধের পক্ষে আলেম সমাজের ভূমিকা অনেক। তারা অনেকাংশেই আমাদের পক্ষে কাজ করেছে সে জন্য একজন যুদ্বাহত মুক্তিযোদ্ধা হিসেবে তাদের প্রতি কৃতঙ্গ থাকবো।

মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখতে তা বাস্তবে রুপ দিতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সেদিন বেশী দূরে নয়, যেদিন বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াবে। শিক্ষা ক্ষেত্রে সরকারের সাফল্য আকাশ ছোঁয়া, সন্ত্রাস দমনে সরকার সাফল্য অর্জন করেছে। আইন-শৃংখলা বাহিনীর যথাযথ উদ্যোগের ফলে দেশে নাশকতার হার অনেক কমে গেছে। দেশের মানুষ এখন শান্তিতে বসবাস করছে। দেশ এখন বিদ্যুতে সয়ংসম্পূর্ন, দেশের যাতায়াত ব্যবস্থায় বিশেষ করে রেল যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

তিনি বলেন মাদ্রাসা, মসজিদের কাজ কখনো আটকে থাকে। বুধল আলেম ওলামাদের অনেকদিনের দাবি ছাত্রাবাস করে দেওয়া ব্যাপারে আশ্বাস প্রদান করে তিনি বলেন আমি আপনাদের ভালবাসার মানুষ হিসেবে সেবা করতে চাই।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech