প্রধানমন্ত্রীকে বরণ করতে সেজেছে রাজশাহী

  21-02-2018 03:38PM

পিএনএস, রাজশাহী: আগামীকাল ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেলে তিনি রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন। এর আগে প্রধানমন্ত্রী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণ কাজ ও মহানগর পুলিশ সম্প্রসারণ করে করে নতুন আটটি থানাসহ ২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ২৫টি উদ্বোধন এবং চারটি ভিত্তিপ্রস্তর স্থাপন।

প্রধানমন্ত্রীকে বরণ করতে সেজেছে রাজশাহী। নগর ছাড়াও সাজ সজ্জার কমতি নেয় উপজেলা পর্যায়েও। প্রধানমন্ত্রীর সফর ঘিরে রাজশাহী ছেয়ে গেছে রঙিন পোস্টার, ফেস্টুন, ব্যানার আর রাস্তার উপর বিশাল বিশাল তোরণে। প্রচার চলছে মাইকেও। সভা, সমাবেশ, প্রতিনিধি সভা ও গণসংযোগ করেও প্রচার চালাচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। সব মিলিয়ে এখন রাজশাহী আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব।

এ ছাড়াও প্রধানমন্ত্রীর আগমনে রাজশাহী সিটি করপোরেশন থেকেও নেয়া হয়েছে বিভিন্ন কর্মসুচি। যারমধ্যে দেখা গেছে, একদিকে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং অন্যদিকে রাস্তা মেরামতসহ রং তুলির কাজ শেষ হয়েছে।

প্রধানমন্ত্রীর এ সফরকালে প্রধানমন্ত্রীর কাছে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ৯টি উন্নয়ন ভাবনা, সামাজিক সংগঠনের পক্ষ থেকে ১৮টি এবং ব্যবসায়ীদের পক্ষ থেকে চেম্বার নেতৃবৃন্দ ১১ দাবি তুলে ধরা হবে।

এর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, একটি বালক ও একটি বালিকা সরকারি বিদ্যালয় স্থাপন, অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, প্রস্তাবিত চামড়া শিল্প নগরী রাজশাহীতে স্থাপন, রাজশাহী বিমান বন্দরকে আর্ন্তজাতিক বিমান বন্দরে উন্নিত করা, রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সাংস্কৃতিক বলয় নির্মাণ, রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন একটি ট্রেন চালু করা, রাজশাহী থেকে কলকাতা ট্রেন চালু এবং রাজশাহী হতে নাটোরের আব্দুলাপুর পর্যন্ত রেললাইন ডুয়েল গেজে রূপান্তর করা, রাজশাহীর তিন হাজার শিল্পে গ্যাস সরবরাহ, যমুনায় রেল সেতু প্রকল্প দ্রুত বাস্তাবায়ন এবং রাজশাহী অঞ্চলকে মরু ভূমির হাত থেকে রক্ষা করতে ভূ-উপরস্থ পানি সংরক্ষণের ব্যবস্থা।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, তারা প্রধানমন্ত্রীর কাছে ১৭ দফা দাবি পেশ করবেন। যা বাস্তাবায়নের উদ্যোগ নিলে অবহেলিত এ অঞ্চলের উন্নয়ন হবে এবং মরু ভূমি হওয়ার হাত থেকে এ অঞ্চল রক্ষা পাবে।

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির সভাপতি মনিরুজ্জামান মনি বলেন, রাজশাহী অঞ্চলে তিন হাজার ভারি, মাঝারি ও ক্ষুদ্র শিল্পে গ্যাস সংযোগ, যমুনায় রেলসেতু প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও শিল্প কলকারখানা স্থাপনে ঋণসুবিধাসহ ১১ দফা দাবি প্রধানমন্ত্রীর কাছে তারা পেশ করবেন।

আগামী সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছেন স্থানীয় আওয়ামী লীগের তারা। জনসভার মাধ্যমে আওয়ামী লীগের নেতাকর্মীদের যে ঐক্য গড়ে উঠবে তা আগামী নির্বাচনে বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন তারা।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন এ বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রচার প্রচারণায় কাজ করছেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রধানমন্ত্রী রাজশাহীর রাজশাহী সফরকালে ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়াও আরও চারটি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এটি রাজশাহীবাসীর জন্য একটি আনন্দের খবর ও বড় পাওনা বলে আমরা মনে করি।

ডাবলু সরকার আরও বলেন, রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় ও দুটি স্কুল সরকারি করা ছাড়াও অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, প্রস্তাবিত চামড়া শিল্প নগরী স্থাপন, বিমান বন্দরকে আর্ন্তজাতিক মানে উন্নীতসহ নয়টি উন্নয়ণ ভাবনা রাজশাহী আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে। আমরা আশা করছি রাজশাহীবাসীর এসব প্রাণের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী আশ্বাস দেবেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, এই জনসভার মাধ্যমে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক আরও সুদৃঢ় করবে। এ জনসভার মাধ্যমেই আগামী নির্বাচনের প্রস্তুতিও আমরা সম্পন্ন করছি। এ জনসভায় পাঁচ লাখের অধিক জনসমাগম হবে। যে যার অবস্থান থেকে দলের নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগ সরকারের উপকারভোগী সকল পর্যায়ের মানুষ এ জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী ভাষণ শোনার জন্য।

নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রায় ৫ লাখ মানুষের সমাগম ঘটিয়ে প্রধানমন্ত্রীর এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করা হবে। মাদ্রাসা মাঠ ছাড়াও আশাপাশের এলাকাতেও জনসভায় আগতদের অবস্থান করার ব্যবস্থা নেয়া হয়েছে। জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়ে কাজ এগিয়ে চলেছে। আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও প্রধানমন্ত্রীর রাজশাহী সফর ঘিরে আগ্রহের কমতি নেই জনসাধারণের মধ্যেও। জনসভার গণসংযোগ করতে দিয়ে তার উপলদ্ধি করা যাচ্ছে বলে জানান তিনি।

এদিকে বিভিন্ন বিভিন্ন প্রশাসন থেকে জানা গেছে, প্রধানমন্ত্রীর আগমনসহ জনসভা সফল করতে রাজশাহী প্রস্তুত রয়েছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন