কালীগঞ্জে দাফনের সাড়ে ৫ মাস পর কবর থেকে গৃহবধুর কঙ্কাল উত্তোলন

  

পিএনএস, কালীগঞ্জ (গাজীপুর)প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে সাড়ে ৫ মাস পর দীপা সরকার এনি (২১) নামের এক নিহত গৃহবধুর কঙ্কাল উত্তোলন করা হয়েছে। বিজ্ঞ আদালতের নিদের্শে গত মঙ্গলবার (২০ ফেব্রয়ারী) বিকালে উপজেলার জামালপুর ইউনিয়নের বরবোলা গ্রামের পারিবারিক কবরস্থান থেকে পুনঃ ময়না তদন্তের জন্য লাশটি উত্তোলন করা হয়।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রট জোবায়ের আলম,গাজীপুর’র পিবিআই কর্মকর্তা রুহুল আমিন তার সঙ্গীয় ফোর্স উপস্থিতি ছিলেন। প্রায় ৫ মাস ২০দিন পর নিহত দীপা সরকার এনির কঙ্কাল উত্তোলন হয়েছে। নিহত দীপা সরকার বনানী রয়েল ইউনির্ভাসিটির কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এর ৪র্থ বর্ষে মেধাবী ছাত্রী।

জানা যায়, ২০১৭ সালের ১লা সেপ্টেম্বর রাত আনুমানিক ৩টার দিকে স্বামী সবুজ চন্দ দাস, শ্বশুর উমেশ চন্দ্র দাস, শাশুড়ী কালাবুড়ি দাসসহ তাদের সহযোগীরা মিলে দীপা সরকার(২১)কে শ্বাসরুদ্ধ করে হত্যা করার অভিযোগ পাওয়া যায়। পরে ওই হত্যাকে ঝুলিয়ে আত্মঃহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে অভিযোগ করেন নিহতের পরিবার।

পরে আসে-পাশের লোকজন এসে পুলিশের সহায়তায় তার মৃত দেহ উদ্ধার করে জয়দেবপুর থানায় নিয়ে যায় পুলিশ। পরে নিহতের লাশ ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে পুলিশ। এ বিষয়ে নিহত ওই শিক্ষার্থীর বাবা নারায়ণ চন্দ্র সরকার বাদী হয়ে জয়দেবপুর থানা গিয়ে হত্যা মামলা না নিলে আদালতের স্বরনাপন্ন হন। একটি হত্যা মামলা দায়ের করেন। আদালতের নিদের্শে জয়দেবপুর থানা ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য যে, যৌতুক লোভী স্বামী, শ্বশুর-শাশুড়িসহ তাদের পরিবারের লোকজনেরা শুরু করে তার ওপর শারীরিক ও অমানুষিক নির্যাতন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech