মাধবদীতে জয়বাংলা শ্লোগানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

  

পিএনএস, খন্দকার শাহিন: সালাম সালাম হাজার সালাম..সকল শহীদ স্মরণে, আমার হৃদয় রেখে যেতে চাই.. তাদের স্মৃতির চরণে.. মায়ের ভাষায় কথা বলাতে: স্বাধীন আশায় পথ চলাতে: হাসিমুখে যারা দিয়ে গেল প্রাণ: সেই স্মৃতি নিয়ে গেয়ে যাই গান.... সবার কণ্ঠে এই গান গেয়ে ভাষা শহীদ স্মরণে বিনম্র শ্রদ্ধা জানাতে হয় শহীদ বেদিতে।

তবে নরসিংদীর মাধবদীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের জন্য প্রভাত ফেরী কিংবা শহীদদের স্মরণে কোন গান গেয়ে নয়, বরং জয়বাংলা শ্লোগানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন মাধবদী শহর আওয়ামীলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনেসর নেতৃবৃন্দ। রাত ১২:০১ মিনিটে একুশের প্রথম প্রহরে মাধবদী পৌরসভার মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অবস্থিত শহীদমিনারে ফুল দিতে আসা নেতাকর্মীদেরকে এভাবে শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়।

শহীদমিনারের বেদীতে দাঁড়িয়ে নেতাকর্মীদের দেয়া শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গন। বাবা কিংবা ভাইয়ের হাত ধরে একুশের প্রথম প্রহরে ফুল দিতে আসা শিশুদেরকে অসহায়ের মত ফুল হাতে শহীদমিনারের পেছনে ও পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

মাধবদী শহরের বিহত্তর শিক্ষা প্রতিষ্ঠান মাধবদী এস,পি ইনস্টিটিউশনের শহীদ মিনারটির দীর্ঘ দিনেও পুন:সংস্কার হয় নাই, প্রতি বছরের ন্যায় এবারো শহীদ মিনারটি ছিল প্রথম প্রহরে ছিল নিরব।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech