ঝালকাঠিতে ট্রাক স্ট্যান্ড, দুর্ঘটনার ঝুঁকি আর বিরূপ পরিস্থিতির রক্ষায় মানববন্ধন

  24-02-2018 04:10PM

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে আবাসিক এলাকা থেকে পৌরসভার ট্রাক স্ট্যান্ড সরিয়ে দেয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে শিক্ষার্থী এবং এলাকাবাসী। শনিবার সকালে শহরের কৃষ্ণকাঠি-গুরুধাম এলাকায় ঘন্টাব্যাপি এ কর্মসূচি চলে।

ঝালকাঠি পৌর সভার আবাসিক এলাকায় পৌর কতৃপক্ষের কান্ডহীন এ ট্রাক স্ট্যান্ড করায় ক্ষোভে ফুসে উঠেছে এলাকাবসী। গনবসতি আবাসিক এলকায় শতশত পরিবার বসবাস করে এব রয়েছে শিশুদের স্কুলসহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান। এ আবাসিক এলকায় পৌর সভার কয়েকজন প্রভাবশালী ব্যাক্তির স্ব-ঘোষিত এ ট্রাক স্ট্যান্ড দ্রুত সরিয়ে না নিলে কঠোর ব্যবস্থা নিবে এলকাবাসী বলে মানববন্দনে হুশুয়ারী দিয়েছে মানবন্দনে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শহরের কৃষ্ণকাঠি-গুরুধাম বালুর মাঠে ঝালকাঠি পৌরসভা শুক্রবার আনুষ্ঠানিক ভাবে ট্রাক স্ট্যান্ড বসায়। ইতোমধ্যেই মাঠটিতে শুরু করা হয়েছে ট্রাক স্ট্যান্ডের কার্যক্রম। কিন্তু এতে বিপাকে পড়েছে এলাকার জনগন। বিশেষ করে শিশু এবং শিক্ষার্থীদের। পৌর শহরের গুরুত্বপূর্ন এই আসাসিক এলাকায় প্রতিদিন অসংখ্য শিক্ষার্থীর যাতায়তা।

এলাকাটিতে রয়েছে শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি অফিস। রয়েছে অসংখ্য পরিবারের বসবাস। এ অবস্থায় দুর্ঘটনার ঝুঁকি, শব্দ দূষণ আর বিরূপ পরিস্থিতি থেকে রক্ষা পেতে দ্রুত ট্র্যাক স্ট্যান্ডটি সরিয়ে নিতে পৌরসভার প্রতি দাবী জানান বক্তারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন