গাইবান্ধায় ই-সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন

  24-02-2018 04:31PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ে শুক্রবার থেকে সিটিজেন কেয়ার (ই-সেবা প্রদান কার্যক্রম) এর যাত্রা শুরু হয়েছে। বিকেলে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাগরিক সেবায় উদ্ভাবনী পাইলট উদ্যোগ পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৫০ জন উদ্যোক্তা অংশ নেন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। বক্তব্য রাখেন, মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ প্রমুখ।

কর্মশালায় অংশ নেওয়া রংপুর বিভাগের ছয়টি জেলার বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষ থেকে উদ্ভাবনী উদ্যোগ তুলে ধরা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প, মন্ত্রী পরিষদ বিভাগ ও রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগিতায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এসময় মন্ত্রীপরিষদ সচিব উদ্ভাবনী পাইলট উদ্যোগ প্রদর্শনী পরিদর্শন করেন। প্রদর্শনীতে মাধ্যমিক শিক্ষা, পৌরসভা, মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন, পল্লী উন্নয়ন ও সমবায়, কৃষি-মৎস্য ও প্রাণীসম্পদ, পরিবার পরিকল্পনা, কারা অধিদপ্তর, পল্লী বিদ্যুৎ, ভূমি ব্যবস্থাপনা দপ্তরগুলো তাদের নাগরিক সেবায় উদ্ভাবনী উদ্যোগগুলো উপস্থাপন করে।

ই-সেবা প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, সিটিজেন কেয়ার সেন্টারে সাধারণ মানুষকে ই-সেবা প্রদান করা হবে। এখন থেকে এই কেয়ার সেন্টারে অভিযোগ গ্রহন এবং জমির মাঠপর্চা, খতিয়ান উঠানো প্রভৃতির আবেদন অনলাইনের মাধ্যমে নেওয়া হবে। সেগুলো তাদের কাছে ডাকযোগে পাঠানো হবে। এসব পেতে সাধারণ মানুষকে আর হয়রাণি হতে হবে না। এ ছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সব শাখা সম্পর্কে ধারনা প্রদান, নির্বাহী ও ভ্রাম্যমান আদালতের মামলাসমূহের জাবেদা-নকলের আবেদন গ্রহন এবং সরবরাহসহ বিভিন্ন ই-সেবা প্রদান করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন