রাজশাহীতে একটি চড়ুইকে বাঁচাতে ছুটে গেলো দমকলবাহিনী

  13-03-2018 05:08PM

পিএনএস ডেস্ক : ফায়ার সার্ভিসের দৌড়ঝাঁপ শুরু হয় অগ্নিকাণ্ডের খবরে। কিংবা অন্যান্য বিপদেও এই সংস্থাটি জীবনবাজি রেখে ঝাঁপ দেয় মানুষের কাজে। কিন্তু এবার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো আস্থার অগ্নিনির্বাপককর্মীরা। এক চড়ুই পাখিকে বাঁচাতে ছুটে গেলেন তারা। সফলও হলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর দপ্তরে কর্মীরা সেই উদাহরণ স্থাপন করলেন। জানা যায়, আজ দুপুর ১২টার সময় রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় বিদ্যুতের তারে ঘুড়ির সুতায় আটকে যায় একটি চড়ুই। সে অবস্থাতেই ছটফট করতে থাকে পাখিটি।

কিন্তু ছোটার পথ তো তার জানা নেই। মাঝে মাঝে আরো কয়েকটি চড়ুইকে তার আশপাশেও উড়ে আসতে দেখা গেছে। চড়ুইয়ের এই অবস্থার খবর দেওয়া হয় রাজশাহী সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে। এ খবরকে হেয় করে উড়িয়ে দেওয়া যেতো। কিন্তু তারা তা করেননি।

খবর মেলার মিনিট পাঁচেকের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয় একদল অগ্নিনির্বাপককর্মী। কয়েকজন কর্মী এমনি এমনি চলে আসেননি। রীতিমতো দুই-দুইটি গাড়ি নিয়ে চলে আসেন অন্তত ১৫ জন দমকলকর্মী। ১৫মিনিটের মধ্যে উদ্ধার হয় চড়ুই। উৎসুক জনতা দারুণ প্রশংসা করেন দমকলকর্মীদের। এখানেই তো সত্যিকারের মানবতার দর্শন মেলে।

এদিকে, ফেসবুকে ইতিমধ্যে ছড়িয়ে গেছে ঘটনাটি। সবাই উদ্ধারকারী দলের মানসিকতা ও মানবিকতাকে সাধুবাদ জানিয়েছেন। এভাবেই মানুষ ও প্রাণীদের নিরলস সেবা দিয়ে যাক সংস্থাটি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন