তানোরে বার্ণির গঙ্গাস্নান ও মিলনমেলা

  16-03-2018 05:38PM

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : চল্লিশ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী গঙ্গাস্নান যাত্রা, পূজা, পাঠাবলী ও লীলাকীর্তন উপলক্ষে উপজেলার কামারগাঁ শিবনদীর তীরে সনাতন ধর্ম অনুসারীদের মিলনমেলা বসেছে। চার দিনের এই অনুষ্ঠান শুরু হয়েছে। শেষ হবে আগামী শনিবার। এ উপলক্ষে সনাতন ধর্মের লোকজন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

কামারগাঁ উৎসব কমিটি সূত্রে জানা যায়, শ্রীল শ্রীযুক্ত মহারাজা শ্রীশ চন্দ্র নন্দী এম.এ এম.এল.এ অব কাশেম বাজার রাজ এস্টেট কাচারী বাড়ীর সামনে পুণ্যতীর্থ নদী তীরে গত চল্লিশ বছর ধরে গঙ্গাস্নান যাত্রা অনুষ্ঠিত হচ্ছে। এ উৎসবকে কেন্দ্র করে বার্ণির মেলা, গঙ্গাপূজা, পাঠাবলী এবং ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

পূজা ও গঙ্গাস্নান যাত্রা উৎসব ঘিরে এখানে আশেপাশের উপজেলা ও জেলা শহর থেকে কয়েক হাজার মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেছেন স্থানীয় কামারগাঁ ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামানিক। মেলা কমিটির সভাপতি মনোরঞ্জন দাস বলেন, মেলাকে ঘিরে বসে হরেক রকমের দোকানের পসরা। এছাড়া সকল সম্প্রদায়ের মানুষের আগমনে মেলা হয়ে উঠে মিলনমেলা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা: শওকাত আলী জানান, প্রায় ৪০ বছরের প্রাচীন এই বার্ণির মেলা শান্তিপূর্ণ করার জন্য সব রকম প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তানোর থানা উপ-পরিদর্শক (এস আই) সাইফুল ইসলাম জানান, গঙ্গাস্নান ও মেলা উৎসবস্থলে যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পুলিশের অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন