গাইবান্ধায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

  17-03-2018 06:02PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শনিবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল পৌর পার্কের বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ, শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা, স্বাধীনতা প্রাঙ্গণে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের আপ্যায়ন, সদর হাসপাতালে দিনব্যাপী স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান কর্মসূচী, বিভিন্ন মসজিদ, মন্দির গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সরকারি শিশু পরিবার (বালক ও বালিকা) শিশুদের উন্নতমানের খাবার পরিবেশন।

এছাড়া পৌর পার্কে শহীদ মিনার চত্বরে সন্ধ্যে ৭টায় বঙ্গবন্ধু জীবনী ভিত্তিক প্রামাণ্য চলচিত্র প্রদর্শন। তথ্য মন্ত্রণালয়ের কুইজ প্রতিযোগিতার অধীনে স্বাধীনতা প্রাঙ্গণে প্রশ্ন উত্তর অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে স্বাধীনতা প্রাঙ্গণে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, জেলা আ.লীগ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন প্রমুখ। আলোচনা অনুষ্ঠানের শুরুতেই শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন