সুন্দরগঞ্জে রাস্তার দু‘ধারের গাছ হরিলুট

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : সুন্দরগঞ্জে হরিপুর ঘাটে গাইবান্ধা-কুড়িগ্রাম জেলার যোগাযোগ রক্ষার জন্য তিস্তা সেতু নির্মাণের সূচনাতেই রাস্তা গুলোর সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। এই সুযোগ কিছু সংস্যখ অসৎ লোক রাস্তার দু-ধারে থাকা মূল্যবান হাজার হাজার গাছ কর্তন করে কালোবাজারে বিক্রি করে আত্মসাত করছে। এতে করে সরকার কোটি টাকার আয় থেকে বঞ্চিত হচ্ছে।

এ নিয়ে সংশ্লিষ্টি প্রকৌশলীর সাথে কথা হলে তিনি জানান,কাজ শুরু হওয়ার আগেই বাঁধে আশ্রিত মানুষরা গাছ গুলো কর্তন করে নিয়েছে। এ বিষয়ে কঞ্চিবাড়ি ইউপি চেয়ারম্যান মনোয়ার আলম সরকার জানান, তার এলাকায় রাস্তার কাজ শুরু হলে ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা ড্রেজার মেশিন দ্বারা গাছগুলো কর্তন ও উপড়ে ফেললে তা ইউএনওর নির্দেশে কিছু সংস্যখ গাছ ইউনিয়ন পরিষদ চত্বরে হেফাজতে রাখা হয়েছে।

শ্রীপুর ইউপি চেয়ারম্যানশহিদুল ইসলাম জানান, তার এলাকায় রাস্তায়ং এখন যে গাছ গুলো দন্ডায়মান আছে তা নিলামে বিক্রি করার জন্য সংশ্লিষ্ট বিভাগের অনুমতি চেয়ে পত্র প্রেরণ করা হলে তা প্রক্রিয়াধীন আছে। এব্যাপারে ইউএনও এসএম গোলাম কিবরিয়া জানান, গাছগুলো সনাক্ত করার জন্য বন বিভাগকে দায়িত্ব দেয়া হয়েছে। বন বিভাগের সাথে কথা বলার চেষ্টা করা হলে তাদের কাউকে পাওয়া য়ায়নি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech