সন্তানের মুখে বিষ দিয়ে মায়ের আত্মহত্যা

  


পিএনএস, মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় দাম্পত্য কলহের জেরে এক প্রবাসীর স্ত্রী তাঁর দুই সন্তানের মুখে বিষ দিয়ে নিজেও বিষপান করে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

গত শুক্রবার রাতে উপজেলার বলধারা ইউনিয়নের রামাকান্তপুর গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত রিনা আক্তার (২৭) রামাকান্তপুর গ্রামের আবদুল আজিজের স্ত্রী। তাঁর মেয়ে আফরিন আক্তার (৫) ও ছেলে আবদুল মোমিনকে (৩) ঢাকার সোহওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহতের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, আট বছর আগে সিঙ্গাইরের রামাকান্তপুর গ্রামের আবদুল আজিজের সঙ্গে রিনার বিয়ে হয়। রিনার বাবার বাড়ি একই উপজেলার জয়মণ্ডপ ইউনিয়নের চর ভাকুম গ্রামে। প্রায় ১২ বছর ধরে আবদুল আজিজ সৌদি আরব থাকেন।

রিনার চাচা মিজানুর রহমান জানান, আজিজ সৌদি আরব থাকলেও মুঠোফোনে রিনার সঙ্গে দুর্ব্যবহার করতেন। শ্বশুর-শাশুড়িও রিনাকে মানসিক নির্যাতন করতেন। স্বামী ও শ্বশুর-শাশুড়ির এসব নির্যাতন রিনাকে মানাসিকভাবে অত্যন্ত বিপদগ্রস্ত করেছিল ।রিনা তাদের এসব ব্যবহার কথনো মানতে পারেনি ।সে ভীষন অসহায় বোধ করতো । কোন উপায় পেয়ে রিনা দুই শিশুসন্তানকে বিষপান করিয়ে, নিজেও বিষপান করে আত্মহত্যা করেন ।

খবর পেয়ে শুক্রবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে রিনার লাশ দেখতে পান। পরে রাতেই সন্তানদের ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়।

অভিযোগের বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে রিনার শ্বশুর আবু বকর সিদ্দিক বলেন, তিনি বাড়ির বাইরে আছেন। ছেলের সঙ্গে বউয়ের কী হয়েছে তা তিনি জানতেন না। পুত্রবধূকে মানসিক নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন তিনি।

এ ঘটনায় গতকাল শনিবার দুপুরে রিনার স্বামীর বাড়িতে যান পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। তাঁরা ঘটনা তদন্ত করেন।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হাসান জানান, ময়নাতদন্তের জন্য রিনা আক্তারের মরদেহ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

গতকাল সন্ধ্যা পর্যন্ত এ ব্যাপারে থানায় কেউ লিখিত অভিযোগ করেননি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech