কারাভোগের পর চার কিশোর দেশে

  20-03-2018 07:51AM



পিএনএস ডেস্ক: দীর্ঘ আড়াই বছর সাজাভোগ শেষে ভারত থেকে ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরলো চার বাংলাদেশি কিশোর। সোমবার রাতে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে হস্তান্তর করেন।

ফেরত আসা চার কিশোর হলো যশোরের ঝিকরগাছা উপজলার কাবিলপুর গ্রামের আব্দুল গফফারের ছেলে মিন্টু রহমান (১৪) ও ভান্ডারখোলার ফতেপুর গ্রামের কামরুল ইসলামের ছেলে সোহেল রানা (১৭), সাতক্ষীরা সদরের ইটাগাছা গ্রামের আনিসুল ইসলামের ছেলে রায়হান গাজী (১৭) এবং বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার সংখিভাংগা গ্রামের বাবু মন্ডলের ছেলে শেখ রাব্বী (১১)।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ডিউটি অফিসার এসআই খায়রুল ইসলাম জানান, দেশে ফেরত আসা চার কিশোর দালালের প্রলোভনে সীমান্তের অবৈধপথে ভারতে যায়। ভারতের হাওড়া এলাকায় ঘোরাঘুরির সময় সে দেশের পুলিশের হাতে আটক হয় তারা। পরে তাদের পুলিশ জেল হাজতে পাঠায়।

অবৈধ অনুপ্রবেশের অপরাধে তাদের তিনজনের আড়াই বছর এবং রাব্বীর চার বছরের সাজা দেয় আদালত। সেখান থেকে ভারতের হাওড়া জেলার ইটানডা কমিউনিটি ডেভেলপমেন্ট সোসাইটি নামের একটি এনজিও তাদের মুক্ত করে নিজেদের হেফাজতে রাখে। পরে ভারত সরকারের দেয়া বিশেষ ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যেমে তাদেরকে দেশে ফেরত আনা হয়।

ইমিগ্রেশন পুলিশ তাদের পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। সেখান থেকে রাতেই বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি তাদেরকে গ্রহণ করে পরিবারের কাছে পৌঁছে দেয়া হবে বলে জানান সমিতির কো-অরডিনেটর সাকিবুর রহমান।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন