শেরপুরে বঙ্গবন্ধুর সহচর প্রয়াত সাংবাদিক আমান উল্লাহ খানের স্মরণসভা

  20-03-2018 03:48PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : মুক্তিযুদ্ধের সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর, সাবেক সংসদ সদস্য ও দৈনিক ইত্তেফাকের সাবেক আবাসিক প্রতিনিধি প্রখ্যাত সাংবাদিক আমান উল্লাহ খানের স্মরণে বগুড়ার শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে শোক ও স্মরণসভা করা হয়েছে।

মঙ্গলবার (২০মার্চ) বেলা ১১টায় শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ প্রেসক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতেই প্রয়াত আমান উল্লাহ খানের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শেরপুর প্রেসক্লাবের সভাপতি নিমাই ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজিত বসাকের সঞ্চালনায় উক্ত স্মরণসভায় বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু, জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফিক, সাধারণ সম্পাদক আইয়ুব আলী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, নির্বাহী সদস্য আব্দুল আলীম প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, মরহুম সাংবাদিক আমান উল্লাহ খান ছিলেন বহুগুণের অধিকারী একজন মানুষ। তাঁর লিখনী ছিল ক্ষুরধার। তাঁর লিখনীতে ফুটে উঠতো সমাজের বাস্তব চিত্র। অন্যায় অবিচারের বিরুদ্ধে তাঁর কলম ছিল অত্যান্ত সোচ্চার। তিনি রক্তচক্ষুকে কখনও ভয় পেতেন না। তিনি কখনও অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। দলমর্তের উর্ধ্বে থেকে কাজ করেছেন। এছাড়া তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর। তাই রাজনীতিবিদ হিসেবেও একজন সফল মানুষ ছিলেন তিনি। মুক্তিযুদ্ধ ও জাতীয় রাজনীতি গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন। দেশ ও জাতির কল্যাণে কাজ করেছেন। সব সময় ব্যক্তি স্বার্থ, লোভ-লালসার উর্ধ্বে থাকতেন। তিনি ত্যাগের রাজনীতি করতেন। তাই তাঁর আদর্শই হয়ে উঠুক আমাদের আগামির পথ চলার অবলম্বন।

প্রসঙ্গত: বঙ্গবন্ধুর সহচর প্রখ্যাত সাংবাদিক আমান উল্লাহ খান গেল ১৫ মার্চ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরদিন ১৬মার্চ দুপুরে শেরপুর উপজেলার জয়লা জুয়ান গ্রামস্থ পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন