খাগড়াছড়িতে সড়ক অবরোধ চলছে

  21-03-2018 09:58AM


পিএনএস, খাগড়াছড়ি: রাঙামাটি থেকে অপহৃত দুই নেত্রীর মুক্তি, ইউপিডিএফ-গণতান্ত্রিকের শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা ও তার সহযোগীদের গ্রেফতারসহ বেশ কয়েকটি দাবিতে পার্বত্য দুই জেলায় (খাগড়াছড়ি ও রাঙামাটি) সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে।

বুধবার (২১ মার্চ) সকাল থেকে অবরোধের কারণে খাগড়াছড়িতে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তবে শহরে রিকশা ও ইজিবাইক চলাচল স্বাভাবিক দেখা গেছে। অবরোধের সমর্থনে সকালে স্বণির্ভর, চেঙ্গী ব্রিজ এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত পিকেটিং করার খবর পাওয়া গেছে। এসময় শহরের ফায়ার সার্ভিস এলাকায় টায়ারে আগুন দেয় পিকেটাররা।

তবে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলাজুড়ে সতর্কাবস্থানে রয়েছে পুলিশ।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো. আবদুল হান্নান জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবুও আমরা সতর্কাবস্থায় আছি।

১৮ মার্চ রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের অভিযোগ উঠেছে। এসময় যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয় বলেও জানা যায়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন