হাতীবান্ধায় সেনা সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

  

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধায় আশরাফ আলী(৪০) নামে এক সেনা সদস্যের বিরুদ্ধে অন্যের লিজকৃত রেলের জমি জবর দখলের অভিযোগ উঠেছে।

হাতীবান্ধা উপজেলার রেলওয়ে ষ্টেশন সংলগ্ন দক্ষিণ গড্ডিমারী গ্রামে এ ঘটনাটি ঘটেছে। আশরাফ আলী উপজেলার ধওলাই গ্রামের রমজান আলীর পুত্র ও কুমিল্লা ক্যান্টনমেন্টে সেনা সদস্য হিসেবে কর্মরত রয়েছেন বলে জানা গেছে। তিনি বর্তমানে উপজেলার রেল ষ্টেশন সংলগ্ন দক্ষিণ গড্ডিমারী গ্রামে পরিবার নিয়ে বসবাস করছেন।

অভিযোগ সূত্রে জানান গেছে, উপজেলার দক্ষিণ গড্ডিমারী গ্রামের মৃত ইনছান আলীর পুত্র শওকত হোসেন দীর্ঘ ২৫ বছর ধরে বাংলাদেশ রেলওয়ের একটি জলাশয় ভোগ দখল করে আসছেন। যার মৌজা-দক্ষিণ গড্ডিমারী, জেএল নং- ১৯,খতিয়ান নং-২, দাগ নং- ৩৮৬২-৬৪, প্লট নং-৫২, থানা-হাতীবান্ধা, জেলা- লালমনিরহাট। ১৪২৪ হতে ১৪২৮ বাংলা সন পর্যন্ত পাঁচ বছরের জন্য উক্ত জমি পুনরায় ওই শওকত হোসেন দরপত্রের মাধ্যমে লিজ নেন। লিজ পাওয়ার পর উক্ত জলাশয়ে মাছ চাষ করেন। কিন্তু ওই সেনা সদস্য আশরাফ আলী জলাশয়টি নিজের দখলে নিয়ে নেয়। তার শাশুড়ী এক ইউনিয়ন আওয়ামী মহিলালীগের সভানেত্রী। তার শাশুড়ীর প্রভাব খাটিয়ে উক্ত জলাশয়টি নিজ দখলে নেয়ার অভিযোগ ওই সেনা সদস্যের বিরুদ্ধে।

বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা(অ:দা:) মো: রেজুয়ানুল হক স¦াক্ষরিত অফিস আদেশ সূত্রে জানা গেছে, দরপত্র সংক্রান্ত সকল কার্যাদি সম্পাদন পূর্বক উক্ত জলাশয়, যার প্লট নং-৫২ মৃত এনছান আলীর পুত্র শওকত হোসেনকে পাঁচ বছরের জন্য লিজ দেয়া হয়।

এ বিষয়ে জলাশয়ের লিজ কারী শওকত হোসেন জানান, দীর্ঘ ২৫ বছর ধরে জলাশয়টি ভোগ দখল করে আসছি। গত বছর দরপত্রের মাধ্যমে পুনরায় ওই জলাশয়টির লিজ পাই। কিন্ত সেনা সদস্য আশরাফ আলী উক্ত জলাশয়টি তার দখলে নেয়। ওই জলাশয়ে আমার চাষকৃত মাছ জোর পূর্বক তুলে নিয়ে যায়। পাশাপাশি জলাশয়ের পশ্চিম দিকের অংশ মাটি দিয়ে ভরাট করে ফেলেছে। তার নানা মূখি হুমকি ধমকিতে আমি অসহায়।

এ বিষয়ে সেনা সদস্য আশরাফ আলীর সঙ্গে কথা হলে তিনি জানান, জলাশয়টি আমার বাসার সামনে থাকায় এটার মালিক আমি। আপনার বৈধ কোন কাগজ পত্র আছে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে কাগজ নেই। যে কোন সময় হয়ে যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech