স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের আনন্দশোভা যাত্রা

  

পিএনএস, (আফাজ উদ্দিন মানিক) কচুয়া : ২২ মার্চ বৃহস্পতিবার কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ আয়োজিত ‘স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে যুগান্তকারী সাফল্য অর্জনে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের আনন্দশোভা যাত্রা ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ শাহ মোঃ জালাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ। তিনি তাঁর বক্তব্যে বলেন- স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে আমাদের জাতীয় মর্যাদা। এই মর্যাদা আমরা যোগ্যতার ভিত্তিতে অর্জন করেছি। বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলো যেসব সুযোগ সুবিধা ভোগ করে, উত্তরণের ফলে তার কিছু কিছু হয়ত আমরা হারাব। কিন্তু আমাদের সামনে তাকাতে হবে, যাতে সাহায্যের বদলে নিজেরাই কিছু করতে পারি।

কলেজের অধ্যক্ষ শাহ মোঃ জালাল চৌধুরী বক্তব্যে বলেন- স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সংকট মোকাবেলায় মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থাই হওয়া উচিত মূল মনোযোগ। তিনি আরো বলেন- ২০২৭ সালের পর বাংলাদেশ নিজেই একটি বিনিয়োগকারী দেশে পরিণত হবে, তখন বৈদেশিক সাহায্য প্রয়োজন হবে না।

আনন্দশোভা যাত্রা ও সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন-মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার, কলেজের উপাধ্যক্ষ মোঃ সোলেমান মিয়া,পদার্থ বিজ্ঞানের সহযোগী অধ্যাপক এম এ কালাম আজাদ,ইসলামের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক শাহ মোঃ জাকিরুল্লাহ ও মোঃ শাহাদাত হোসেন।

এসময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সহযোগী অধ্যাপক নুরুন্নাহার খানম, সফিকুল ইসলাম, পুতুল রানী দেবী, সহকারি অধ্যাপক আনোয়ারুল হক, আক্তার জাহান হেলালী,রুহুল আমিন মজুমদার,প্রভাষক সোলাইমান মেহেদী, অর্পনা রানী দেবী, আল- মিসকাতুন নাহার, আশিকুর রহমান,জগদীশ চন্দ্র ধর,আব্দুল জলিল,নাজির আহমেদ,নাসরিন আক্তার,উত্তম চন্দ্র সরকার, খোকন মিয়া, শান্তি রঞ্জন সরকার, রাবেয়া আক্তার,প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech