‘মুক্তিযুদ্ধের ইতিহাসে মুজিবনগর দিবসের গুরুত্ব অপরিসীম’

  

পিএনএস : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাসে ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের গুরুত্ব অপরিসীম। এইদিন বাংলাদেশের প্রথম সরকার আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেন।

এই সরকারের দক্ষ, বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্বে অর্জিত হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। যা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ ও মহত্তম অর্জন। তিনি আরো বলেন, ১৭ এপ্রিল মুজিবনগর দিবস জাতীয় মর্যাদায় রাষ্ট্রীয়ভাবে পালন করা উচিত। মুজিবনগর দিবস, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন ও অবিচ্ছিদ্য। মুজিবনগর দিবসের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে।

ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০১৮ উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে ১৭ এপ্রিল ঢাকার সেগুনবাগিচাস্থ স্বাধীনতা হলে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় জোট বিএনএ চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টি জেপি’র নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী, এডভোকেট কাজী এম সাজাওয়ার হোসেন, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন এর চেয়ারম্যান এ.আর.এম জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech