বাগেরহাটে মোড়েলগঞ্জে ৪ শতাধিক পরীক্ষার্থীর মানববন্ধন

  17-04-2018 09:09PM

পিএনএস, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে মোড়েলগঞ্জে চলতি এইচএসসি পরীক্ষার ৯ম দিন সোমবার দুপুরে ৪ শতাধিক পরীক্ষার্থী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। কক্ষ পরিদর্শকদের পক্ষ থেকে হুমকি, অশোভন ও পক্ষপাতমূলক আচরনের প্রতিবাদে পরীক্ষা শেষে বেলা ২টার দিকে এসএম কলেজের পরিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। পরে তারা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করে এবং বিচারের দাবিতে নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান এ সময় পরিক্ষার্থীদের দাবি পূরণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা শান্ত হয়ে ফিরে যায়। পরে এসএম কলেজ ও রওশন-আরা স্মৃতি মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষকে নিয়ে পরীক্ষার্থীদের অভিযোগ পর্যালোচনা করেন এবং তা সমাধানে একমত হন।

পরীক্ষার্থীদের দায়ের করা অভিযোগে জানা গেছে, এসএম কলেজের পরীক্ষার্থীরা রওশন আরা স্মৃতি মহিলা ডিগ্রী কলেজে পরীক্ষা দিচ্ছেন। সেখানে ওই কলেজের শিক্ষক তথা কয়েকজন কক্ষ পরিদর্শক এসএম কলেজের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদেরকে ব্যবহারিক পরীক্ষায় কম নম্বর দেয়ার হুমকি দিয়েছেন।

এ ছাড়াও যথাসময়ে প্রশ্ন ও উত্তরপত্র না দেয়া, পরীক্ষা কেন্দ্রে মানষিকভাবে হয়রানি করা, অনেকের সাথে অশোভন ও পক্ষপাতমূলক আচরণ করার হয় বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন