শেরপুরে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

  

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বগুড়ার শেরপুর উপজেলায় আলোচনাসভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। মঙ্গলবার (১৭এপ্রিল) বেলা ১২টায় উপজেলা পরিষদের সভাকক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সরকারদলীয় স্থানীয় জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। তিনি তাঁর বক্তৃতায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম। অনেক ত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়। তাই মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে। বর্তমান সরকার সেলক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দাবি করে তিনি আরও বলেন, দ্রুততম সময়ের মধ্যেই এই দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। ইতিমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে।

এই স্বীকৃতি বিশ্বদরবারে বাংলাদেশের মর্যদা বৃদ্ধি করেছে। উপজেলা প্রশাসন আয়োজিত উক্ত আলোচনাসভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুস সাত্তার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) লিটন সরকার, ভাইস চেয়ারম্যান ফিরোজা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু, সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, আ.লীগ নেতা শাহজামাল সিরাজী, শামিম ইফতেখার শামিম, মুক্তিযোদ্ধা কেএম ওবায়দুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এরআগে দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech