শেরপুরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

  21-04-2018 04:02PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ-সার ও সেচ সহায়তার অর্থ বিতরণ করা হয়েছে। গতকাল বেলা ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে চাষীদের মাঝে এসব বীজ-সার ও সেচ সহায়তার অর্থ বিতরণ করা হয়। খরিপ-১ মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ ধান উৎপাদন বৃদ্ধির জন্য এই উপজেলার প্রায় চারশ’ কৃষকের মাঝে এসব বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে উক্ত বিতরণ অনুষ্ঠানে শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু, পৌর আওয়ামীলীগের সভাপতি মকবুল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা শারমীর সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম, উপজেলা কৃষকলীগের সভাপতি এসএম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম আইয়ুব খান, কৃষি অফিসের কর্মকর্তা মাসুদ আলম প্রমুখ বক্তব্য রাখেন।

সংশ্লিষ্ট অফিস জানায়, এই উপজেলায় উফশী আউশ ও নেরিকা আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে খরিপ-১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক প্রত্যেক কৃষককে ৫কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সেচ সহায়তা বাবদ ৫শ টাকা সহায়তা এবং নেরিকা আউশ উৎপাদনের জন্য ১শ জন কৃষককে ওই সকল সুবিধার সাথে আগাছা দমন বাবদ আরো ৫শ টাকা যোগ করে মোট ১হাজার টাকা সেচ সহায়তার অর্থ বিতরণ করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন