শেরপুরে বাস চাপায় স্কুলছাত্র নিহত, বিক্ষুব্ধ জনতার মহাসড়ক অবরোধ

  21-04-2018 07:21PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলায় বাস চাপায় জুলফিকার রহমান সোহাগ (১০) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছেন। শনিবার (২১এপ্রিল) দুপুরে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের গাড়ীদহ বাসষ্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সোহাগ গাড়ীদহ ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের লাল মিয়ার ছেলে এবং স্থানীয় একটি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র।

এদিকে বাস চাপায় স্কুলছাত্র নিহতের ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক রাস্তায় নামেন বিক্ষুব্ধ এলাকাবাসী। তাঁরা উক্ত স্থানে গতিরোধক নির্মাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। প্রায় আধা ঘন্টা ধরে চলা এই অবরোধ কর্মসূচি চলাকালে ঢাকা-বগুড়া মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলেই উপস্থিত হয়ে গতিরোধক নির্মাণে সংশ্লি¬ষ্টদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়ীদহ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্র জুলফিকার রহমান সোহাগ ওই এলাকা দিয়ে মহাসড়ক পারাপার হচ্ছিল। ঠিক সেই মূহুর্তে ঢাকাগামী একতা পরিবহনের একটি বাস ওই স্কুলছাত্রকে চাপা দিয়ে দ্রুত চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পরপরই স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা মহাসড়কে কাঠের গুড়ি ফেলে অবরোধ করেন। মহাসড়কের গাড়ীদহ বাসষ্ট্যান্ড এলাকায় বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হয়ে উক্ত স্থানে গতিরোধক নির্মাণের দাবি জানাতে থাকেন।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাদের দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। পাশাপাশি মহাসড়কে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, বাস চাপায় স্কুলছাত্রের মৃত্যুর পর বিক্ষুদ্ধ জনতা মহাসড়কের ওই স্থানে গতিরোধক নির্মাণের দাবিতে বিশ মিনিটের মত অবরোধ করে রাখে। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তাদের দাবি বাস্তবায়নে ব্যাপারে আশ্বাস দেয়ার পর অবরোধ তুলে নেন এবং যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন