শেরপুরে অভ্যন্তরিণ বোরো চাল সংগ্রহ অভিযান শুরু

  

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলায় অভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বুধবার (১৬মে) বিকেলে শহরের ধুনটমোড়স্থ খাদ্য গুদামে প্রধান অতিথি সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান এই বোরো চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে জানানো হয়, চলতি বোরো মৌসুমে এই উপজেলার ৩৭৪টি মিল থেকে ১৯হাজার ৭১৯মেট্রিকটন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ মৌসুমে সরকার প্রতি কেজি চালের ক্রয়মূল্য নির্ধারণ করেছে ৩৮ টাকা।

স্থানীয় খাদ্য বিভাগের উদোগে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন-উর-রশিদ, ভেটেরিনারী সার্জন ডা. মো. রায়হান, শেরপুর থানার ওসি মো. রফিকুল ইসলাম, উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, আ.লীগ নেতা শাহজামাল সিরাজী, আবু তালেব আকন্দ, ধুনটমোড় খাদ্য গুদামের কর্মকর্তা মো. ইউসুফ আলী প্রমুখ বক্তব্য রাখেন। বর্তমান সরকারকে খাদ্যবান্ধব দাবি করে এমপি হাবিবর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সুখি সমৃদ্ধশালী দেশ গড়া। অসহায় মানুষের মুখে হাসি ফুটানো। খাদ্যে স্বয়ংসম্পুর্ণতা অর্জন করা। বর্তমান সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশে কোন খাদ্য ঘাটতি নেই। তাই এই সরকারের সময়ে সবশ্রেণী পেশার মানুষই শান্তিতে বসবাস করছেন।

এদিকে উপজেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ উক্ত অনুষ্ঠানে কালো তালিকাভুক্ত মিলারদের ক্ষমা করে দেয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের মধ্যে সবচেয়ে ভালো চাল উৎপাদিত হয় এই উপজেলায়। বিগত কয়েক বছরধরে ব্যবসায়ীরা লোকসান গুণছেন। এরপর এখান ব্যবসায়ীরা এসব উন্নতমানের চাল সরকারকে দিয়েছেন। তাই সবদিক বিবেচনায় এনে এবার চাল সংগ্রহ লক্ষ্যমাত্রা আরও বাড়ানোর দাবি জানান চালকল মালিক সমিতির এই নেতা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech