পুকুরে গোসল করতে নেমে পায়ে ঠেকলো কুমির, অতঃপর... - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

পুকুরে গোসল করতে নেমে পায়ে ঠেকলো কুমির, অতঃপর...

  

পিএনএস, সুন্দরবন: দক্ষিণ চব্বিশ পরগনার সুন্দরবন কোস্টাল থানার ছোট মোল্লাখালি গ্রামের বাসিন্দা অনাথ নাথ ও তার পরিবারের দুই সদস্য পুকুরের জলে নামতেই তাঁদের পায়ে ঠেকে একটি প্রাণীর দেহ।
প্রাণিটি একটি বিশাল কুমির। লম্বায় অন্তত পনেরো ফুট কুমিরটি। এ নিয়ে এলাকায় হুলুস্থুল কাণ্ড। কুমিরটি ধরা পড়ার সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়ায় এলাকার মানুষের মধ্যে।

গত সোমবার দুপুরে স্থানীয় বাসিন্দা অনাথ নাথের পুকুরে স্নান করতে নামেন তারই পরিবারের দুই সদস্য। সেখানে পুকুরের জলে নামতেই তাদের পায়ে ঠেকে কোনও একটি প্রাণীর দেহ। তারা ভয়ে তড়িঘড়ি করে পুকুর থেকে উঠে আসেন। পরে জানা যায়, পুকুরে রয়েছে এক বিশালাকার কুমির। তড়িঘড়ি তারা স্থানীয় সুন্দরবন কোস্টাল থানায় বিষয়টি জানালে পুলিশ আসে ঘটনাস্থলে।

কুমিরের খবর পেয়ে আশপাশের জনতা ভিড় জমায় পুকুর পাড়ে। সজনেখালি বিট অফিস থেকে বন দফতরের কর্মীরাও চলে আসেন ঘটনাস্থলে। বিশাল জাল পুকুরে বিছিয়ে দিয়ে দীর্ঘ দু’ঘণ্টার প্রচেষ্টায় অবশেষে কুমিরটিকে ধরতে সক্ষম হন বনকর্মীরা।

কুমিরটিকে উদ্ধার করে সজনেখালি ক্যাম্পে নিয়ে যান বনকর্মীরা। সেখানে কুমিরের শারীরিক পরীক্ষা নিরীক্ষার পরে তাকে গভীর জঙ্গল লাগোয়া নদীতে ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছে বন দফতর।

বন দফতর সূত্রে খবর, কুমিরটি পাশের ছোট মোল্লাখালি নদী থেকেই এই লোকালয়ের পুকুরে ঢুকে পড়েছিল। বন দফতরের হাতে শেষ পর্যন্ত কুমির ধরা পড়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন এলাকাবাসী।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech